288959

নুসরাতের মৃত্যু, বেরিয়ে আসছে অনেক রাঘব-বোয়ালের নাম

মৃত্যুর সঙ্গে চারদিন পাঞ্জা লড়ে হেরে গেলেন অগ্নিদগ্ধ নুসরাত জাহান রাফি। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে বুধবার রাত ৯টার দিকে না ফেরার দেশে চলে যান রাফি।রাফির মৃত্যুর খবর নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।এদিকে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে হত্যার চেষ্টার ঘটনায় সোমবার (৮ এপ্রিল) দুপুরে দায়ের করা এজাহারে সংশোধনী এনে কারাবন্দী অধ্যক্ষ এসএম সিরাজ উদ-দৌলাহ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য মোকসুদ আলমসহ ৮ জন আসামির নাম উল্লেখ করে এজাহার দাখিল করা হয়েছে।

মামলায় উল্লেখ করা হয়েছে, বোরকা পরিহিত চারজন অজ্ঞাতসহ অন্যান্য আসামিরা নুসরাতের গায়ে কেরোসিন তেল ঢেলে হত্যার চেষ্টা চালিয়েছে। সংশোধিত এজাহারে তিনি উল্লেখ করেন, ভিকটিম নুসরাত জাহান রাফি সোনাগাজী ইসলামীয়া সিনিয়র ফাজিল ডিগ্রি মাদ্রাসার একজন নিয়মিত ছাত্রী ও ২০১৯ সালের আলীম পরীক্ষার্থী। সংশোধিত মামলার অন্যান্য আসামিরা হলেন- মাদ্রাসার ইংরেজি প্রভাষক আবছার উদ্দিন, মাদ্রাসার ছাত্র নূর উদ্দিন, শাহাদাত হোসেন শামীম, জোবায়ের আহম্মদ, জাবেদ হোসেন, হাফেজ আবদুল কাদের, প্রভাষক আফছার উদ্দিন এবং হাতে মোজা ও চোখে চশমা পরিহিত বোরকা চারজনসহ অজ্ঞাত আরো অনেকে। এরইমধ্যে এজাহারে নামীয় আসামিসহ ১০ জনকে পৃথক অভিযান চালিয়ে আটক করেছে পুলিশ।

প্রসঙ্গত, গত শনিবার (৬ এপ্রিল) সকালে আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় যায় নুসরাত জাহান রাফি। পরে সেখান থেকে তাকে ছাদে ডেকে নিয়ে যাওয়া হয়। এর পর চারজন বোরকা পরিহিত তাকে অধ্যক্ষ সিরাজউদ্দৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। রাফি অস্বীকৃতি জানালে তারা তার গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে পালিয়ে যায়।

ad

পাঠকের মতামত