286413

সাকিবকে হিন্দিতে প্রশ্ন করলেন ভারতীয় উপস্থাপক, যেভাবে উত্তর দিলেন সাকিব দেখুন ভিডিওতে

স্পোর্টস ডেস্কঃ এবারের আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি সাকিব আল হাসান। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলছেন তিনি। দলের প্রথম ম্যাচে খেললেও পরের ম্যাচগুলোতে দেখা যায়নি তাকে। তবে ভারতের টিভি ও ইউটিউব চ্যানেলে ক্রীড়া বিষয়ক বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত থাকছেন সাকিব। বিভিন্ন তারকা খেলোয়াড়দের সঙ্গে স্পোর্টস টকে অংশ নেন তিনি।

সদ্য এক অনুষ্ঠানে হাজির ছিলেন বিজয় শংকর, ভিভিএস লক্ষ্মণ ও সাকিব। প্রথমে ইংরেজিতেই তাদের প্রশ্ন করেন টিভি উপস্থাপক। সেই ভাষাতেই উত্তর দেন তারা। তবে বিজয়, লক্ষ্মণ ভারতীয় হওয়ায় হঠাৎ করে হিন্দিতে প্রশ্ন করেন তিনি। সাকিবকেও ওই ভাষাতেই প্রশ্ন করা হয়। সেটি বুঝতে পারলেও হিন্দিতে জবাব দেননি বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। উত্তর দেন বিশ্বে সর্বজনস্বীকৃত ভাষা ইংরেজিতে।

কিন্তু থামেননি উপস্থাপক। সাকিবকে ফের একই প্রশ্ন হিন্দিতে করেন তিনি। এবারো ইংরেজিতে উত্তর দেন বিশ্বসেরা অলরাউন্ডার। ভারতীয় অনুষ্ঠানে স্পোর্টস টকে তার মতো দক্ষিণ এশিয়ার অনেককেই হিন্দিদে প্রশ্ন করা হয়। গেল আসরে আফগানিস্তানের রশিদ খানকে হিন্দিতে প্রশ্ন করা হলে স্বচ্ছন্দে তাতেই উত্তর দেন তিনি।

তবে হিন্দি বোঝার পরও আফগান লেগস্পিন জাদুকরের পথে না হেঁটে সাকিবের ইংরেজিতে উত্তর দেয়া বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের প্রশংসা কুড়াচ্ছে। অনেকেই তাকে বাহব্বা দিচ্ছেন। শেষ পর্যন্ত প্রশ্নটা তোলাই যায়, কেন বারবার ভারতীয় স্পোর্টস রিপোর্টাররা টাইগারদের হিন্দিতে প্রশ্ন করেন?

ad

পাঠকের মতামত