281670

দুই কিশোরীকে জোর করে ধর্মান্তর, কঠোর পদক্ষেপের নির্দেশ ইমরান খানের

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের সিন্ধুপ্রদেশের দুই হিন্দু কিশোরীকে অপহরণের পর জবরদস্তিমূলক ধর্মান্তরিত করার অভিযোগে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। খবর ডনের। দুই কিশোরীকে ধর্মান্তরের পর তাদের অনিচ্ছায় জোর করে বিয়ে করার অভিযোগে তোলপড়া সৃষ্টি হলে রোববার সিন্ধু ও পাঞ্জাব সরকারকে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

ওই তরুণীদের বাবা ও ভাই সামাজিকমাধ্যমে এক ভিডিওতে বলেন, আমার দুই বোনকে জোরপূর্বক হিন্দুধর্ম থেকে মুসলিম ধর্মে ধর্মান্তরিত করা হয়েছে। তারা বলেন, তাদের মেয়েকে ঘোটকি নামক স্থান থেকে রহিম ইয়ার খান নামক স্থানে নিয়ে যাওয়া হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে দুটি টুইটবার্তায় পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী ইমরান খান সিন্ধু ও পাঞ্জাব সরকারকে এ বিষয়ে তদন্ত করার নির্দেশ দিয়েছেন। যদি সত্যিই তাদের অন্যত্র সরানো হয়, তা হলে দ্রুত তাদের উদ্ধার করে নিজ শহরে ফিরিয়ে আনার নির্দেশ দেন।

টুইটে আরও বলা হয়, প্রধানমন্ত্রী ইমরান খান সিন্ধু সরকারকে এ বিষয়ে খুব দ্রুত কঠোর পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন।

প্রসঙ্গত দোল উৎসবের আগে গত বুধবার পাকিস্তানের সিন্ধুপ্রদেশের ঘোটকি এলাকা থেকে নিরুদ্দেশ হয়ে যায় ১২ বছরের রবিনা ও ১৪ বছরের রিনা। অভিযোগে বলা হয়, ঘোটকির ধারকি শহরের হিন্দু সম্প্রদায়ের লোকজন যখন দোল উৎসবের প্রস্তুতিতে ব্যস্ত ছিল, তখনই অপহরণ করে নিয়ে যাওয়া হয় রবিনা ও রিনাকে। এর পর অভিযোগ ওঠে, অপহরণ করে তাদের জোর করে ইসলাম ধর্মে ধর্মান্তরিতও করা হয়েছে।

শনিবার একটি ভিডিও ভাইরাল হতেই উত্তাল হয়ে ওঠে পাকিস্তানের সিন্ধুপ্রদেশ। ভিডিওতে স্পষ্ট দেখা গেছে, বিয়ে দিয়ে দুই নাবালিকাকে ইসলাম ধর্মে দীক্ষিত করা হচ্ছে বলে অভিযোগ করা হয়। প্রতিবাদে সকাল থেকে রাস্তায় নেমে বিক্ষোভ শুরু করেন স্থানীয় হিন্দু সম্প্রদায়ের লোকজন।

ad

পাঠকের মতামত