279358

এলিজাবেথে চিকিৎসাধীন অবস্থাতেই ক্রিকেটারদের খোঁজ নিয়েছেন ওবায়দুল কাদের

গত শুক্রবার (১৫ মার্চ) নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলায় ৫০ জন মুসল্লী নিহত হয়েছে। হামলা থেকে অল্পের জন্য বেঁচে গেছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।ক্রিকেটারদের নিয়ে দেশের সব মানুষের মতো উৎকণ্ঠায় সময় কেটেছে অসুস্থ সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরেরও। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থাতেই তিনি খোঁজ নিয়েছেন ক্রিকেটারদের। সোমবার (১৮ মার্চ) মন্ত্রীর তথ্য কর্মকর্তা আবু নাছের এ কথা জানিয়েছেন। তিনি বলেন, ‘ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা এখন বেশ ভালো। আজ সকালে তিনি সীমিতভাবে হাঁটা-চলা করেছেন।

এ সময় তিনি বাংলাদেশের বিভিন্ন বিষয়ে এবং নিউজিল্যান্ডে হামলার ঘটনার খোঁজ নেন। নিউজিল্যান্ড থেকে ক্রিকেটাররা সবাই নিরাপদে ফিরেছে কিনা তিনি তারও খোঁজ নেন।’ তিনি জানান, সেতুমন্ত্রীর শারীরিক অবস্থা জানতে মঙ্গলবার পরীক্ষা-নিরীক্ষা করা হবে। এরপর বুধবার নাকি বৃহস্পতিবার তার বাইপাস সার্জারি করা হবে তা ঠিক করবেন চিকিৎসকরা। উল্লেখ্য, গত ৩ মার্চ গুরুতর অসুস্থ অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের আইসিইউতে ভর্তি করানো হয় ওবায়দুল কাদেরকে। এসময় চিকিৎসকরা জানান, ওবায়দুল কাদেরের হার্টে তিনটি ব্লক ধরা পড়েছে। এর মধ্যে একটিতে রিং পরানো হয়।

কাদেরকে চিকিৎসা দিতে ওইদিন রাতেই ঢাকায় পৌঁছে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চার সদস্যের প্রতিনিধি দল। ওই দলে একজন বিশেষজ্ঞ চিকিৎসক, একজন সহকারী ও দুজন নার্স ছিলেন। পরদিন সোমবার (৪ মার্চ) দুপুরে ঢাকায় পৌঁছান উপমহাদেশের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠি। বিএসএমএমইউতে পৌঁছেই সেতুমন্ত্রীর শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেন তিনি। পরে তিনিসহ মেডিকেল বোর্ডের সদস্যরা ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করে সিঙ্গাপুরে নেওয়ার পরামর্শ দেন। সে পরামর্শ অনুযায়ী সেতুমন্ত্রীকে সিঙ্গাপুর নেওয়া হয়।

ad

পাঠকের মতামত