277200

টাঙ্গাইলের নির্মাণাধীন ভবনের ছাদ ধসে ১৬ শ্রমিক আহত

নিউজ ডেস্ক।। টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন ভবনের ছাদ ধসে ১৬ নির্মাণশ্রমিক আহত হয়েছেন। তাদের মধ্যে একজনকে গুরুতর অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে। মঙ্গলবার রাত ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আহতরা হলেন-নির্মাণশ্রমিক পরিতোষ, মনির, ফয়সাল, মকবুল হোসেন, জনি আহমেদ, রুবেল, রনি, আমিনুর, মইন উদ্দিন, আব্দুর রহমান, খাদেমুল ইসলাম, আরিফ, রফিকুল, জহুরুল ও অমল রায়। তাদের বাড়ি টাঙ্গাইল, ময়মনসিংহ ও নীলফামারী জেলার বিভিন্ন উপজেলায়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিরাজুল ইসলাম বলেন, নূরানী কনস্ট্র্রাকশন নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান বিশ্ববিদ্যালয়ের ১২তলা মাল্টিপারপাস ভবনের নির্মাণ কাজ করছে।

মঙ্গলবার দ্বিতীয় তলার ছাদ ঢালাইয়ের কাজ চলছিল। রাত ১২টার দিকে হঠাৎ করে ছাদের পশ্চিম প্রান্তের কোনা ভেঙে পড়ে শ্রমিকরা আহত হন। পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে ১৬ জনকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠায়। এদের মধ্যে একজনকে গুরুতর আহত অবস্থায় ঢাকায় স্থানান্তর করা হয়েছে। টাঙ্গাইল ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুর রাজ্জাক বলেন, আমরা খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে উপস্থিত হই। আড়াই ঘণ্টা কাজ করে উদ্ধার অভিযান শেষ করি।

দুর্বল সেন্টারিংয়ের কারণে এবং এক সঙ্গে বেশি শ্রমিক ছাদে উঠায় এ দুর্ঘটনা ঘটেছে। এ দিকে নূরানী কনস্ট্রাকশনের পরিচালক খন্দকার তারিকুল ইসলাম দুর্বল নির্মাণ কাজের বিষয়টি অস্বীকার করে বলেন, ছাদের নিচের কয়েকটি খুঁটি সরে যাওয়ায় শ্রমিকরা পড়ে গেছে।

ad

পাঠকের মতামত