275056

রিয়ালকে নেইমার-এমবাপের চারটি শর্ত

এক সপ্তাহের মধ্যে সম্ভাব্য তিনটি শিরোপার দৌঁড় থেকে ছিটকে গেছে রিয়াল মাদ্রিদ। ফলে চলতি মৌসুমে যে ট্রফি জেতার তেমন কোনো সম্ভাবনা নেই, তা খেলোয়াড় থেকে শুরু করে সমর্থক সবাই এক প্রকার নিশ্চিত। একই সঙ্গে ক্রিশ্চিয়ানো রোনালদোর অভাবও যে সবাই বুঝতে পারছেন, তা আর বলার অপেক্ষা রাখে না।

এই কঠিন পরিস্থিতি থেকে বের হয়ে আসছে রিয়াদকে ঢেলে সাজানোর চেষ্টার আছেন। পুরাতন কোচটে ছাটাই করে নতুন কোচের তালিকা তৈরি করেছেন রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। সেই তালিকায় আছেন জিনেদিন জিদান, জোসে মোরিনহো, জুরগেন ক্লপ, জোয়াকিম লো, মাসিমিলিয়ানো অ্যালেগ্রি এবং জিনেদিন জিদান।

এদিকে রোনালদোর ঘাটতি মেটানোর জন্য সাম্প্রতিক সময়ের একজন তরকা ফুটবলারকে দলে ভেড়াতে চাইছে তারা। সেই তালিকায় প্রথম স্থানে রয়েছেন নেইমার ও দ্বিতীয় অবস্থানে রয়েছেন এমবাপে। তবে রিয়ালে যোগ দেওয়ার ক্ষেত্রে ‍দুজনেই কয়েকটি শর্ত দিয়েছেন স্পানিশ জায়ান্টদের।স্পেনের সংবাদ মাধ্যমে খবর অনুযায়ী, রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার ব্যাপারে নাকি সম্মতি জানিয়েছেন নেইমার।তবে রয়েছে একটি শর্ত। চলতি মৌসুমে যদি তাঁর বর্তমান দল প্যারিস সেন্ট জার্মেই চ্যাম্পিয়ন্স লিগ জেতে তাহলে ফ্রান্সেই থেকে যাবেন তিনি।

তবে সেই দৌঁড় থেকে এর মধ্যেই ছিটতে গেছে তার দল। তাই সামনের দল বদলের মৌসুমেকে নেইমারকে পাচ্ছে না রিয়াল মাদ্রিদ। তাই আপাতত নেইমারের রিয়াদ যাত্রা কিছুটা বাধাগ্রস্থ হতে পারে।অন্যদিকে পিএসজির আরেক তারকা এমবাপে রিয়ালকে দিয়েছেন তিনিটি শর্ত। প্রথমত কোচ হিসাবে জিনেদিন জিদান, মারিসিও পচেটিনো বা জুরগেন ক্লপকে চান এমবাপে। দ্বিতীয়ত দলের সাত নম্বর জার্সিটি চান এমবাপে। যা এই মুহূর্তে পড়েন মারিয়ানো ডিয়াজ। তৃতীয়ত, বার্ষিক পারিশ্রমিক হিসাবে ২.৫ কোটি পাউন্ড চান এমবাপে।

ad

পাঠকের মতামত