274870

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, ৭২রানে অপরাজিত তামিম

স্পোর্টস ডেস্ক।। ভালই শুরু করেছে বাংলাদেশ দল। দুই ওপেনার তামিম ও সাদমানের দায়িত্বশীল ব্যাটিংয়ে বাংলাদেশের সংগ্রহ দাড়ায় ৭৫ রান । এরপর প্রথম স্লিপে ধরা পরে সাদমান অনিক । কলিন ডি গ্রানহোমের বলে আউট হন অনিক। তিনি সংগ্রহ করেছিলেন ২৪ রান। এরপর তামিমের সাথে জুটি বাধেন মোমিনুল হক । দলীয় সংগ্রহ যখন ৮৪ তথনই অর্ধশতক পূর্ণ করেছেন টাইগার ড্যাশিং ওপেনার তামিম । তবে ১২৭ রানে ৩ উইকেট হারিয়ে চাপের মুখে বাংলাদেশ।

এর আগে ওয়েলিঙটনের বেসিন রিভার্সে রোববার সকালে শুরু হয় বাংলাদেশ ও নিউজিল্যন্ডের মথ্যে দ্বিতীয় টেস্ট । টস হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ । গত দুই দিন টানা বৃষ্টির কারনে খেলা হয়নি। টসের পর বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ বলেছেন, ‘আমরা হলেও বোলিং নিতে চাইতাম। এখন বোর্ডে আমাদের ভালো একটা স্কোর দাঁড় করাতে হবে। প্রথম সেশন হবে গুরুত্বপূর্ণ। এই পিচে আমাদের নিজেদের লড়াই করতে হবে। দলে আমরা দুটি পরিবর্তন এনেছি। প্রথম ইনিংসে আমাদের ভালো সংগ্রহ আনার সুযোগ ছিল কিন্তু আমরা ব্যর্থ। এবার আর সেই ভুল করতে চাই না।’

হ্যামিল্টন টেস্টে খেলা মেহেদী হাসান মিরাজ ও খালেদ আহমেদ একাদশ থেকে বাদ পড়েছেন। তাদের বদলে এসেছেন তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান। নিউজিল্যান্ডের একাদশে টড অ্যাস্টলের জায়গায় খেলবেন ম্যাট হেনরি।

বাংলাদেশ একাদশ: মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, লিটন দাস (উইকেটরক্ষক), আবু জায়েদ রাহী, তাইজুল ইসলাম, এবাদত হোসেন ও মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ: কেন উইলিয়ামসন (অধিনায়ক), জিত রাভাল, টম ল্যাথাম, রস টেলর, হেনরি নিকোলস, নেইল ওয়াগনার, বিজে ওয়াটলিং (উইকেটরক্ষক), কলিন ডি গ্র্যান্ডহোম, টিম সাউদি, ম্যাট হেনরি ও ট্রেন্ট বোল্ট।

ad

পাঠকের মতামত