274690

দেশের জন্য আইপিএল ছাড়বেন সাকিব

আঙুলর ইনজুরির জন্য নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে পড়েছেন সাকিব আল হাসান। বিপিএলের পর থেকে তিনি এখনো বিশ্রামে আছেন। সব কিছু ঠিক থাকলে আর কয়েক দিনের মধ্যেই তিনি ফিট হয়ে যাবেন।কিন্তু এরই মধ্যে তাকে নিয়ে শুরু হয়েছে নতুন কথা। চলতি মাসের ২৩ তারিখ থেকে শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এক মাস ব্যাপী এই টুর্নামেন্ট চলবে মে মাসের ১২ তারিখ পর্যন্ত।

আইপিএলের শেষের দিকে অর্থ্যাত মে মাসের ৭ তারিখ আয়ারল্যান্ড সফরে যাবে টাইগাররা। যদি সাকিবের দল হায়দ্রাবাদ আইপিএলের প্লে অফে জায়গা করে ন্যায় তাহলে তিনি আইপিএল না দেশের হয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবেন?এমন প্রশ্নের যখন বাতাসে ঘুরে বেড়াচ্ছে তখন নির্বাচক কমিটির সদস্য ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশার মিরপুরে সংবাদিকদের সাফ জানিয়ে দিয়েছেন। তাঁর ভাষায়, ‘দেখুন যখন বাংলাদেশ দল খেলবে, তখন অবশ্যই সে বাংলাদেশ দলের হয়ে খেলবে।’

এদিকে ইনজুরি কাটিয়ে আবারো মিরপুরে অনুশীলনে ফিরেছেন সাকিব। সাকিবের সুস্থতা জানিয়ে তিনি আরো বলেন, ‘সাকিব বাংলাদেশ দলে খেলছে ১০-১৫ বছর হয়ে গেছে। আমার মনে হয় না তাঁকে গ্রুমিং করার জন্য আগে আগেই নিয়ে আসার দরকার আছে (আইপিএল থেকে)। ও বাংলাদেশ দলের সাথে অনেক দিন ধরেই আছে, এই গ্রুপটাই অনেক দিক ধরে আছে।এখানে এটা আইপিএল বা থার্ড টেস্টের বিষয় না। এটা ফিটনেসের বিষয়।

ad

পাঠকের মতামত