271156

কাদেরের জন্য দোয়া ছাড়া উপায় নেই : চিকিৎসক

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অবস্থা ‘সঙ্কটজনক’ বলে জানিয়েছেন চিকিৎসকরা। এই অবস্থায় তার জন্য দোয়া করা ছাড়া উপায় নেই বলেও জানান তারা।আজ রোববার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সর্বশেষ অবস্থা জানাতে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের কার্ডিওলজির অধ্যাপক সৈয়দ আলী আহসান।

এই চিকিৎসক বলেন, ‘সেতুমন্ত্রীর তিনটি রক্তনালীতে ব্লক ধরা পড়েছে, যার একটি স্টেন্টিংয়ের মাধ্যমে অপসারণ করা হয়েছে। উনার অবস্থা ওঠানামার মধ্যে আছে। দোয়া করা ছাড়া আর কোনো উপায় নেই। … যেহেতু উনি ভেন্টিলেশনে আছেন, সেহেতু উনি জীবনশঙ্কায় আছেন বলতে পারেন।’এর আগে আজ সকাল ৭টা ৩০ মিনিটে বুকে ব্যথা অনুভব করলে সেতুমন্ত্রীকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়।

পরে এক বিফ্রিংয়ে অধ্যাপক সৈয়দ আলী আহসান বলেন, ‘উনি আসার সঙ্গে সঙ্গে সিটি স্ক্যান করা হয়েছে। তখন রক্তচাপ স্টেবল ছিল না, আমরা সেটা স্টেবল করেছি। এনজিওগ্রামে ওবায়দুল কাদেরের হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটি আর্টারি থেকে ব্লক অপসারণ করা হয়।’উন্নত চিকিৎসার জন্য ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নেওয়ার কথা থাকলেও বর্তমান পরিস্থিতির কারণে সেটা করা হচ্ছে না বলে জানিয়েছেন চিকিৎসকরা।সূত্র: দৈনিক আমাদের সময়

ad

পাঠকের মতামত