271195

অসুস্থ কাদেরকে দেখতে হাসপাতালে ভিড় না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

নিউজ ডেস্ক।। হার্টে ব্লক ধরা পড়ায় সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বর্তমানে বিএসএমএমইউ’তে চিকিৎসাধীন। তাকে দেখার জন্য হাসপাতালে ভিড় না করতে নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী বলেছেন, হাসপাতালে অযথা যেন কেউ ভিড় না করে। যারা সমবেদনা জানাতে আসবেন তারা যেন কেউ উপরে দোতলায় না যান। রোববার (০৩ মার্চ) হাসপাতালে ভিড় না করার বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন আবদুস সোবহান গোলাপ। এছাড়া তিনি সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের স্বাস্থ্য সম্পর্কে বলেছেন, ডাক্তাররা তার চিকিৎসা করছেন।

রোববার ভোর ৬টায় নিজ বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ওবায়দুল কাদের। এরপর সকাল সাড়ে ৭টায় তাকে বিএসএমএমইউ হাসপাতালে নেয়া হয়। প্রথমে তাকে আইসিইউ-তে নেয়া হলেও বর্তমানে সিসিইউ-তে রাখা হয়েছে।

সাংবাদিকদের ব্রিফিংকালে আবদুস সোবহান গোলাপ বলেন, ‘যারা ওবায়দুল কাদেরকে দেখতে আসবেন তাদের জন্য নিচে একটি খাতা-কলম রাখা আছে। সেখানে নিজের নাম লিখে প্রতিক্রিয়া ব্যক্ত করতে হবে। ডাক্তাররা তাকে (ওবায়দুল কাদের) এক্সট্রা ট্রিটমেন্ট দিচ্ছেন, এজন্য একটা পরিবেশ দরকার। ডাক্তার বলেছেন, ২৪ ঘণ্টার আগে কোনো কিছু বলা যাবে না।’

আবদুস সোবহান গোলাপ আরও বলেন, ‘সকালে ওবায়দুল কাদের ভর্তি হওয়ার পর থেকেই এখানে আছি। ডাক্তারি ভাষায় উনার অবস্থা সম্পর্কে বলতে পারব না, তবে জেনারেল অবজারভেশন হচ্ছে-এটা বলতে পারি।’ অপরদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের চিকিৎসার সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন বলে জানিয়েছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। এদিকে, উন্নত চিকিৎসার জন্য ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর নেয়ার বিষয়ে চিকিৎসকরা জানিয়েছেন, এই মুহূর্তে তাকে স্থানান্তর করা সম্ভব নয়।

ad

পাঠকের মতামত