270805

‘ঐক্যফ্রন্টের ৮ জনকে সংসদে নেওয়া উচিত’

সংলাপের মাধ্যমে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্টের ৮ জন নির্বাচিত প্রার্থীদেরকে প্রধানমন্ত্রীর সংসদে নেওয়া উচিত বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. জাফরুল্লাহ চৌধুরী। একাদশ জাতীয় সংসদ নির্বাচন, সিটি করপোরেশন ও উপজেলা নির্বাচন এবং জামায়াতসহ নানা বিষয়ে একটি পোর্টালে সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমার মনে হয় প্রধানমন্ত্রীর এখন দুটি কাজ করা উচিত। প্রথমমত, একটা সংলাপ করা উচিত। যদিও উনি সংলাপে চালাকি করেন। কিন্তু এবার খোলা মনে করতে হবে। কারণ উনি তো অর্জন করে ফেলেছেন। তাই সংলাপ করে গায়েবি ও আজগুবি যত মামলাগুলো উনি করেছেন, সেগুলো প্রত্যাহার করে নিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের ছেড়ে দেওয়া। আর দেশকে স্বাভাবিক পরিস্থিতির দিকে নিয়ে যাওয়া।

তিনি বলেন, ভোটে (বিএনপি ও ঐক্যফ্রন্টের নির্বাচিত প্রার্থী) যে ৮ জন নির্বাচিত হয়েছেন, তাদের সংসদে নিয়ে যাওয়ার পথটাকে সুগম করা। তাহলে সংলাপের পরে উনারা যোগদান করতে পারবেন। একইভাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জামিন দেওয়া উচিত, আমার মতে। দ্বিতীয়ত, ঐক্যফ্রন্টের ৩০০ জন, বাম ফ্রন্টের ১০০ জন এবং ইসলামীক আন্দোনের ৩০০ জনসহ প্রত্যেক প্রার্থী বলছেন যে, এটা নির্বাচন হয় নাই। এজন্য প্রধানমন্ত্রীর উচিত হবে একটা বিচারবিভাগীয় তদন্ত করা। এটা করে একটা মধ্যবর্তী নির্বাচন দিয়ে দেওয়া।

সংসদ নির্বাচনে বিএনপি ও ঐক্যফ্রন্টের নির্বাচিত প্রার্থীদের শপথ গ্রহণ করা উচিত কি না- এই প্রশ্নের জবাবে জাফরুল্লাহ বলেন, সংসদে এমনি গিয়ে লাভটা কি। আর সংলাপ ছাড়া তাদের যাওয়ার কোন সুযোগ আছে বলে বলে আমি মনে করি না। সূত্র: বাংলাদেশ জার্নাল

ad

পাঠকের মতামত