269111

অবশেষে বিমানবন্দরে পলাশের চেকিংয়ের ভিডিও প্রকাশ

রোববার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের দুবাইগামী একটি উড়োজাহাজ অস্ত্রের মুখে ছিনতাইয়ের চেষ্টা করেছিল পলাশ আহমেদ।পাইলট ও ক্রুরা তাৎক্ষণিক বুদ্ধিমত্তা দিয়ে এবং যৌথ বাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে বাংলাদেশ বিমানের দুবাইগামী উড়োজাহাজ ছিনতাইচেষ্টা ব্যর্থ করে দিয়েছেন।এ ঘটনায় বিমান ছিনতাইচেষ্টাকারী পলাশ আহমেদ নিহত হয়েছেন। মঙ্গলবার সকাল ৯টার দিকে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের পিরোজপুরের দুধঘাটায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

তবে এ বিমান ছিনতাইচেষ্টার ঘটনায় যে বিষয়টি নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে তা হলো- হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তাব্যবস্থা।কঠোর নিরাপত্তাব্যবস্থার চোখ ফাঁকি দিয়ে ছিনতাইচেষ্টাকারী কীভাবে অস্ত্র নিয়ে বিমানে উঠল?আন্তর্জাতিক রুটের যাত্রীদের টার্মিনাল দিয়ে বিমানবন্দরে প্রবেশের সময় লাগেজ ও দেহ তল্লাশি করা হয়। ইমিগ্রেশনের কাজ সম্পন্ন করে আরও একবার তল্লাশি করা হয়।সম্প্রতি ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পলাশ আহমেদকে চেকিংয়ের ভিডিও প্রকাশ পেয়েছে।সেখানে দেখা গেছে, একটি কালো রঙের ব্যাগ স্ক্যানিং মেশিনে দিয়ে প্রবেশ করছেন পলাশ।

এ সময় মেটাল ডিটেক্টর দিয়ে তার দেহও তল্লাশি করা হয়। এর পর তিনি ব্যাগ নিয়ে স্বাভাবিকভাবেই ভেতরে প্রবেশ করেন।এর পর দ্বিতীয় দফার তল্লাশির কাজটিও নিখুঁতভাবে হওয়ার কথা। সে ক্ষেত্রে কারও পক্ষে অস্ত্র নিয়ে বিমানে ঢোকা সম্ভব না। আর এ রকম হলে বুঝতে হবে এ নিরাপত্তাব্যবস্থায় ত্রুটি বা ঘাটতি রয়েছে। সূত্র: যুগান্তর

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *