239618

অগ্নিকাণ্ডে মুম্বাইয়ে হাসপাতালে ৮ জনের প্রাণহানি

ডেস্ক রিপোর্ট।। ভারতের মুম্বাইয়ের একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে অন্তত ৮ জনের প্রাণহানি ঘটেছে। নিহতদের মধ্যে ছয় মাস বয়সী এক শিশুও রয়েছে। এ ঘটনায় ২৮ জন আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। দেশের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তারা বলেছেন, হাসপাতাল থেকে আরো ১৪০ জনের বেশি মানুষকে উদ্ধার করা হয়েছে। সোমবার বিকেলের দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে মারা যায় অন্তত ছয় জন। রোগীদেরকে কোপার হাসপাতাল, হলি স্পিরিট হাসপাতাল ও সেভেন হিলস হাসপাতালসহ পার্শ্ববর্তী কয়েকটি হাসপাতালে সরিয়ে নেওয়া হয়েছে।

সোমবার বিকেল ৪টার দিকে শহরের পূর্ব আন্ধেরির মারোল এলাকার ইএসআইসি কামগর সরকারি হাসপাতালে আগুন লাগে। আগুন ছড়িয়ে পড়লে পাঁচতলা হাসপাতাল ভবন থেকে প্রাণ বাঁচাতে লাফ দেন বেশ কয়েকজন রোগী। এর জেরে সোমবারই ছয়জনের মৃত্যু হয়। মঙ্গলবার সকালে মারা যান আরও দু’জন।
খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের ১০ ইউনিট। দমকল কর্মীদের আপ্রাণ চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। পাশাপাশি হাসপাতাল ভবনে আটকে পড়াদের উদ্ধারের কাজও করেন তারা।

মুম্বাইয়ের মেয়র ভি মহাদেশ্বর বলেছেন, ‘অগ্নিকাণ্ডের কারণ এখনো জানা যায়নি। মহারাষ্ট্র শিল্প উন্নয়ন করপোরেশন (এমআইডিসি) অগ্নিকাণ্ড নিরীক্ষার জন্য দায়ী। তারা অগ্নিকাণ্ড নিরীক্ষা করেছে কি-না, সেব্যাপারে তদন্ত করা হবে।

ad

পাঠকের মতামত