234816

‘দুই মিনিটেই টিকিট বিক্রির সিস্টেম বুঝে গিয়েছিলাম’

চলতি বছরের অন্যতম আলোচিত ছবি তরুণ নির্মাতা রায়হান রাফি পরিচালিত ‘দহন’ ছবিটি। এই ছবির মাধ্যমেই দ্বিতীয় বারের মতো জুটি বেঁধেছেন সিয়াম ও পূজা। শুক্রবার (৩০ নভেম্বর) ছবিটি সারা দেশের অর্ধ শতাধিক হলে মুক্তি পেয়েছে। ছবিটি মুক্তির পর থেকেই বেশ প্রশংসিত হচ্ছে, পাশাপাশি সিয়ম ও পূজার অভিনয়ে মুগ্ধ দর্শক ।ছবিটি মুক্তির পর থেকেই হলে হলে গিয়ে দর্শকদের সাথে কথা বলছেন ছবির নায়ক সিয়াম। শুধু তাই নয় রাজধানীর শ্যামলী সিনেমা হলের টিকেট কাউন্টারে ঢুকে তিনি হলের কর্মচারীদের সঙ্গে টিকেট বিক্রি করতে শুরু করেছিলেন। গত শনিবার রাজধানীর শ্যামলী সিনেমা হলে সন্ধ্যা সাড়ে ৫ টা এবং রাত ৮ টা এই দুই শোতে টিকেট বিক্রি করতে দেখা গেছে সিয়মাকে।

‘পোড়ামন ২’ এরপর সদ্য মুক্তি পাওয়া ‘দহন’ ছবিটি নিয়ে ছবির নায়ক বাংলাদেশ জার্নালাকে বলেন,’এক কথায় অসাধারণ। আমার প্রথম ছবি যখন মুক্তি পেয়েছিলো তখন দর্শক ধীরে ধীরে হলে আসেছিলো। কিন্তু দহন মুক্তির প্রথম দিন থেকেই শো গুলো ছিলো হাউজ ফুল।’নিজের হাতে টিকিট বিক্রি করা নিয়ে সিয়াম বললেন, ‘আমি মনে করি, ছবির শুটিং আর মুক্তি শেষ মানেই কাজ শেষ নয়। ছবিটা মানুষ ঠিকভাবে দেখলেন কিনা সেটা খোঁজ নেয়াটাও দায়িত্ব। আর সেই দায়িত্ববোধ থেকে দর্শকদের প্রতিক্রিয়া জানার জন্য হলে গিয়েছিলাম। হলে গিয়ে দেখি লম্বা লাইন। যারা টিকেট বিক্রি করছেন তারা রীতিমত হিমশিম খাচ্ছিলেন। তারা আমাকে দেখে ভিতরে চা খাওয়ার আমন্ত্রণ জানান। আমি নিজেই বলি, আপনাদের সঙ্গে টিকেট বিক্রি করবো। দুই মিনিটেই টিকেট বিক্রির সিস্টেম বুঝে নেই। এরপর শুরু করে দেই টিকিট বিক্রি। পোড়ামন ২ মুক্তির সময় এটা করতে চেয়েছিলাম। কিন্তু নানা কারনে হয়ে ওঠেনি।’

বর্তমানে দেশের রাজনৈতিক এমন অবস্থাতেও যে দর্শক হলে গিয়ে ছবিটি দেখছে উল্লেখ করে সিয়াম বলেন,’দর্শক ভালো গল্প, মৌলিক গল্পের ছবি দেখতে চান। যার প্রমাণ ‘দহন’।’দহন’ সিনেমাটিতে মাদকাসক্ত যুবকের চরিত্রে অভিনয় করেছেন সিয়াম। আর পূজা গার্মেন্টস কর্মী এবং মম সাংবাদিকের চরিত্রে অভিনয় করেছেন। সামাজিক ও রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে জাজ মাল্টিমিডিয়া প্রযোজনায় নির্মিত ছবিটিতে সিয়াম-পূজা ছাড়াও আরও অভিনয় করেছেন তারিক আনাম খান, ফজলুর রহমান বাবু, সুষমা সরকার, রাজ রিপা, মুনিরা মিঠু, শিমুল খান প্রমুখ।

ad

পাঠকের মতামত