234311

নায়ক মান্নার রূপে শাকিব

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নির্মাতা কাজী হায়াৎ। যিনি তার চলচ্চিত্রের মাধ্যমে তুলে ধরতেন সমাজের নানা অসঙ্গতির কথা। আর তার বেশির ভাগ ছবিতেই নায়ক হিসেবে থাকতেন প্রয়াত নায়ক মান্না। গুণী এই নির্মাতা ৫০টি চলচ্চিত্র নির্মাণ করার পর ঘোষণা দিয়েছিলেন আর ছবি নির্মাণ করবেন না। তবে তিনি তার ৫১ নম্বর চলচ্চিত্র শুরু করছেন।’বীর’ শিরোনামে চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন তিনি। আর তার এই ছবিতে প্রথমবারের মতো কাজ করতে যাচ্ছেন নাম্বার ওয়ান খ্যাত নায়ক শাকিব খান। প্রয়াত নায়ক মান্না কাজী হায়াতের চলচ্চিত্রে যে ধরনের চরিত্রে অভিনয় করতেন, সে ধরনের চরিত্রেই হাজির হবেন শাকিব খান।

এ বিষয়ে কাজী হায়াৎ বাংলাদেশ জার্নালকে বলেন, ‘এক সময় আমি ছবির মাধ্যমে মানুষের জীবনের কথা, সমাজের নানা অসঙ্গতি তুলে ধরেছি। এখন আর সেসব ছবি নির্মাণ করা যায় না। সেন্সর বোর্ড আটকে দেয়। তারপরও আমি ‘বীর’ শিরোনামে একটি নতুন চলচ্চিত্র শুরু করছি। এখানে প্রতীকী অর্থে রাজনৈতিক সামাজিক প্রেক্ষাপট তুলে ধরব। আমার ছবিতে নায়ক মান্নাকে দর্শক যে রূপে দেখেছে, সেই রূপে পর্দায় হাজির করব শাকিব খানকে।’আগামী ৫ জানুয়ারি থেকে ছবির শুটিং শুরু হবে উল্লেখ্য করে নির্মাতা বলেন, ‘১০ তারিখ থেকে শুটিংয়ে অংশ নেবেন শাকিব খান। টানা শুটিং করে আগামী ২০ ফেব্রুয়ারি আমরা ছবির শুটিং শেষ করার পরিকল্পনা করেছি।’

‘বীর’শিরোনামে এই ছবিটি বন্ধু ও প্রযোজক মোহাম্মদ ইকবালের সঙ্গে যৌথভাবে চলচ্চিত্র প্রযোজনা করতে যাচ্ছেন নায়ক শাকিব খান। ছবিতে নায়িকা হিসেবে কাজ করছেন মৌমিতা মৌ। এ ছাড়া আরেকজন নায়িকা রয়েছেন বলে জানিয়েছেন প্রযোজক ইকবাল।

ad

পাঠকের মতামত