234321

তাপসের সেলফি সানি লিওনের সঙ্গে!

ফেসবুকে স্ক্রল করতে করতে একটি সেলফিতে হঠাৎ চোখ আটকে যায়। সংগীতশিল্পী ও সংগীত পরিচালক কৌশিক হোসেন তাপসের তোলা সেই সেলফিতে আছেন ভারতের আলোচিত তারকা সানি লিওন, তাঁর স্বামী ড্যানিয়েল বেবার, ফ্যাশন আলোকচিত্রী ডাব্বু রত্নানি এবং গান বাংলার চেয়ারম্যান ফারজানা মুন্নী। বলিউডের কয়েকজন জনপ্রিয় তারকা আর গান নিয়ে তাপসের কিছু উদ্যোগ এরই মধ্যে দর্শক-শ্রোতাদের চমকে দিয়েছে। তাপসের এসব প্রকল্পে কাজ করছেন বলিউডের জনপ্রিয় কয়েকজন সুরকার ও সংগীত পরিচালক। এর আগে তাঁর গানের মডেল হয়েছেন বলিউডের জনপ্রিয় নায়িকা নার্গিস ফাখরি। শুধু কি তাই, ভারতের জনপ্রিয় সুরকার ও সংগীত পরিচালক জুটি মিট-ব্রসের সংগীত পরিচালনায় বলিউডের একটি ছবির গানে কণ্ঠ দিয়েছেন তিনি। এবারও কি তাহলে তেমন কিছু ঘটছে? নাকি অপেক্ষা করছে আরও বড় কোনো চমক?

সানি লিওনের সঙ্গে তাপসের আসলে কী হচ্ছে? তাঁর নতুন কোনো প্রকল্পে কাজ করছেন সানি লিওন? আজ শনিবার দুপুরে ফেসবুকে ছবিটি দেখার পর যোগাযোগ করা হয় তাপসের সঙ্গে। তিনি এখন আছেন মুম্বাইয়ে। ছবির পেছনের গল্প নিয়ে এখনই কিছু বলতে রাজি হননি। হাসি দিয়ে এড়িয়ে যান পুরো ব্যাপারটি। শুধু বললেন, ‘দারুণ একটা কাজ হতে যাচ্ছে, যা দেখার পর সবার খুব ভালো লাগবে।’বাংলাদেশের সংগীতে অনেক বছর ধরে কাজ করছেন তাপস। এখন তিনি সবচেয়ে বেশি আলোচনায় আছেন গান বাংলা চ্যানেলের ‘উইন্ড অব চেঞ্জ’ নামের একটি অনুষ্ঠান দিয়ে। এই আয়োজন শ্রোতাদের কাছে যেমন পছন্দের, তেমনি দেশের সংগীতাঙ্গনের পাশাপাশি বাইরের দেশের সংগীতের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের কাছেও প্রিয় হয়ে উঠেছে। ‘উইন্ড অব চেঞ্জ’ অনুষ্ঠানে গান পরিবেশন করেছেন বাংলাদেশের গুণী সব সংগীতশিল্পীর পাশাপাশি নতুন প্রজন্মের অনেকে। আরও আছেন বিদেশি বাদ্যযন্ত্রশিল্পীরা। এ যেন প্রাচ্য ও পাশ্চাত্যের এক মেলবন্ধন।

এদিকে সংশ্লিষ্ট লোকজনের কাছ থেকে জানা গেছে, ভারতে তাপস নতুন গানের কাজ করছেন। মুম্বাইয়ের গোরেগাঁও এলাকায় দুই দিন ধরে এই গানের শুটিং করা হয়েছে। গানটির ভিডিওতে মডেল হয়েছেন বলিউডের আলোচিত তারকা সানি লিওন। গানের দৃশ্যায়নে তাপসের সঙ্গে সানি লিওনকেও অভিনয় করতে দেখা যাবে। বিগ বাজেটের গানটি এ মাসের শেষ দিকে একটি অনুষ্ঠানের মাধ্যমে মুক্তি দেওয়া হবে। আরও শোনা যাচ্ছে, তাপসের গাওয়া এই নতুন গান তৈরির সার্বিক তত্বাবধানে অাছে ভারতের জনপ্রিয় সংগীত পরিচালক প্রিতম চক্রবর্তীর প্রতিষ্ঠান জ্যাম ৮।শেষে তাপস জানান, মুম্বাইয়ে তিনি এখন কী করছেন, তা পুরোপুরি জানার জন্য অপেক্ষা করতে হবে আরও কিছুদিন।

ad

পাঠকের মতামত