227990

মাহমুদউল্লাহর সঙ্গে তামিমের দ্বিমত

স্পোর্টস ডেস্ক: ওয়ানডে সিরিজে বাংলাদেশের কাছে পাত্তাই পায়নি জিম্বাবুয়ে। সেই দলটির বিপক্ষেই টেস্টে বেহাল দশা টাইগারদের। দেড় দিন আগে এবং ১৫১ রানের বিশাল ব্যবধানে সিলেট টেস্ট হেরেছে তারা। এতে চরম হতাশ মাহমুদউল্লাহ রিয়াদ। তার মতে, এভাবে টেস্ট খেলার কোনো মানেই হয় না।তবে ভারপ্রাপ্ত অধিনায়কের সঙ্গে একমত নন তামিম ইকবাল।

তিনি বলেন, রিয়াদ ভাইয়ের এ মন্তব্যের সঙ্গে আমার দ্বিমত রয়েছে। তবে বাস্তবতা বুঝি। জিম্বাবুয়ের কাছে এভাবে হারব আমরা কল্পনাও করিনি। স্বাভাবিকভাবেই এতে হতাশ ক্রিকেটাররা, আপামর দর্শক, বোর্ড কর্মকর্তা, সাংবাদিকরা-সবাই। একটাই প্রত্যাশা ছিল, আমরা জিতব। উল্টোটি ঘটায় সবাই শকড। নানা কারণ খুঁজে বের করছে। সম্ভবত সেখান থেকেই উনি এমন মন্তব্য করেছেন। আমি এটা বিশ্বাস করি না।তামিম মনে করেন, জিম্বাবুয়ের বিপক্ষে যা ঘটেছে তা অনাকাঙ্ক্ষিত, সাময়িক। পরের টেস্টেই ঘুরে দাঁড়াবে বাংলাদেশ। সব যাতনা ভুলিয়ে দেবে টাইগাররা।

শুধু ঢাকা টেস্টেই নয়, আগামী সময়ে এ সংষ্করণে ভালো করবে বলেও আশা ড্যাশিং ওপেনারের, আমরা সবাই টেস্টে ভালো খেলার জন্য সংগ্রাম করছি। কারণ এটাই মূল ক্রিকেট। তবে অজস্র চেষ্টার পরও ফলাফল পক্ষে আসছে না। বিষয়টি বেশ হতাশার। তবে আমরা এ দুঃসময় অতিক্রম করব। আমরা ঘুরে দাঁড়াব। সব প্রতিপক্ষের বিপক্ষে ভালো খেলব।সিলেট টেস্টে ভীষণভাবে টের পাওয়া গেছে তামিমের অভাব। এশিয়া কাপের প্রথম ম্যাচে বাঁ-হাতে চোট পাওয়ার পর পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছেন তিনি। এখন অনেকটাই সুস্থ। ফলে ঢাকা টেস্টে তার খেলার গুঞ্জন তৈরি হয়। কিন্তু খেলবেন না এ ওপেনার। সব ঠিক থাকলে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে খেলবেন তিনি।

ad

পাঠকের মতামত