204175

‘জান’ হারালো বাবা, আমরা মা’কে: জাহ্নবী

বিনোদন ডেস্ক

মাতৃবিয়োগের যাতনা রাতারাতি তো সামলে ওঠার কথা নয়। কিন্তু মৃত্যুর সময় যে মায়ের পাশেও থাকতে পারা গেলো না। এই দুঃখ হয়তো জীবনভর বয়ে বেরাতে হবে। তারপরও পরিস্থিতি থেকেই শিক্ষা নিয়ে বাঁচতে চান বলিউডের সদ্য প্রয়াত কিংবদন্তি অভিনেত্রী শ্রীদেবীর বড় মেয়ে জাহ্নবী কাপুর।

মাত্র ক’মাস পরেই জাহ্নবীর বলিউডে অভিষেক হচ্ছে। মায়ের খুব ইচ্ছে ছিল রূপালি পর্দায় মেয়েকে দেখার। কিন্তু সেটি তো আর হলো না। অথচ এই উত্থানপর্বে জাহ্নবীকে নিয়ে যিনি সবচেয়ে বেশি খুশি হতেন, যিনি সবচেয়ে বেশি গাইড করতে পারতেন, সেই মা-ই এখন পরপারে।

মা নেই। শ্রীদেবীর বড় মেয়ের এটাই যেন এখনও বিশ্বাস হচ্ছে না। তিনি দুবাইতে মায়ের শেষ সময়ে সঙ্গেও ছিলেন না। গত কয়েকটা দিন যেন একটা ঘোরের মধ্যে কেটেছে। জাহ্নবী এতদিন পর নিজের জন্মদিনে মাকে নিয়ে মুখ খুললেন।

সোশ্যাল মিডিয়ায় শ্রীদেবীর আদরের জানু লিখেছেন, ‘একটা শূন্যতা আমার মধ্যে চেপে বসেছে। আমি জানি, এটা নিয়েই কী ভাবে বাঁচব সেটা শিখতে হবে। সব হারানোর মধ্যেও আমি তোমার ভালবাসা অনুভব করতে পারছি। সব দুঃখ, যন্ত্রণা থেকে তুমিই আড়াল করছ সেটা বুঝতে পারছি। চোখ বন্ধ করলেই ভাল মুহূর্তরা এসে ভিড় করছে। আমাদের জীবনে তুমি ছিলে আশীর্বাদের মতো…।’

জাহ্নবী আরও জানিয়েছেন, তিনি এবং খুশি তাদের মাকে হারিয়েছেন। কিন্তু বনি হারিয়েছেন তার ‘জান’। কাপুর পরিবারে শ্রীদেবীর ভূমিকা মা এবং স্ত্রীয়ের থেকেও বেশি ছিল। গত কয়েকদিন তাদের পাশে থাকার জন্য সকলকে ধন্যবাদ জানিয়েছেন জাহ্নবী। পাশাপাশি শ্রীদেবীর আত্মার শান্তি কামনায় সকলকে প্রার্থনা করার অনুরোধও জানিয়েছেন তিনি।

ad

পাঠকের মতামত