202873

বলিউডে আজও মৃত্যুর রহস্য উদঘাটন হয়নি এই তারকাদের…

বিনোদন ডেস্ক।।

এ পর্যন্ত বলিউডের অনেক অভিনেত্রীর মৃত্যু নিয়ে রহস্য তৈরি হয়েছে। এসব মৃত্যুকে কেউ বলছেন হত্যা, কেউ বলছেন আত্মহত্যা, আবার কেউ স্বাভাবিক মৃত্যু বলে দাবি করছেন। তবে যা-ই হোক, তাঁদের মৃত্যু আজও রহস্যের চাদরে মোড়া-

সিল্ক স্মিতা : দক্ষিণী চলচ্চিত্রের সুপরিচিত অভিনেত্রী বিজয়নক্ষ্মী ভাদলাপতী ওরফে সিল্ক স্মিতা পারিবারিক কষ্টের কারণে চলচ্চিত্রে প্রবেশ করেন। সে সময় চলচ্চিত্রে নিজের একটি বিশেষ জায়গা তৈরি করে নেন। কিন্তু বিপদ তাঁর পিছু ছাড়েনি। ১৭ বছরের ক্যারিয়ারে ৪৫০টিরও বেশি ছবিতে তিনি কাজ করেছেন। ১৯৯৬ সালের সালে ২৩ সেপ্টেম্বর স্মিতা আত্মহত্যা করেন। প্রেমে ব্যর্থতা,বিষণ্নতা এবং মদ্য পানের ওপর নির্ভরতা মৃত্যুর দিকে ঠেলে দিয়েছিল এই অভিনেত্রীকে। বিভিন্ন অপরাধ চক্রের সঙ্গে তাঁর যোগাযোগ ছিল বলে গুঞ্জন উঠে

দিব্যা ভারতী : নব্বইয়ের দশকের বিখ্যাত অভিনেত্রী দিব্যা ভারতী আজও মানুষের মনে জায়গা করে আছে। শৈশব থেকেই তাঁকে বহু বিপদের সম্মুখীন হতে হয়েছে। কিন্তু কে জানতো সমূহ বিপদ তাঁকে অকাল মৃত্যুর দিকে ঠেলে দেবে। মাত্র ১৯ বছর বয়সে দিব্যা ভারতীর মৃত্যু হয়। এই ঘটনা সকলের কাছে অবিশ্বাস্য ছিল। কিন্তু আজও জানা যায়নি তিনি আত্মহত্যা করেছিলেন না তাকে মেরে ফেলা হয়েছিল। এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও কিছু পরিস্কার হয়নি। মৃত্যুর এক বছর আগে তার বিয়ে হয় সাজিদ নাদিয়াদয়ালার সাথে। একটি বহুতল ভবনের পঞ্চম তলা থেকে পড়ে গিয়ে তাঁর মৃত্যু হয়।

পারভিন বাবি : বিখ্যাত অভিনেত্রী পারভিন বাবি নিজের অভিনয়ের জোরে সকলের হৃদয়ে বিশেষ জায়গা তৈরি করেছিলেন। সবার হৃদয়ে জায়গা তৈরি করলেও নিজের স্বামীর হৃদয়ে জায়গা না পাওয়ায় বিষণ্নতায় ভুগতেন। যার কারণে তিনি আত্মহত্যার পথ বেছে নেন। কিন্তুতাঁর মৃত্যু নিয়ে অনেক গুজব আছে। অনেকে বলেন ডায়াবেটিসের কারণে মৃত্যু হয়েছে। আবার অনেকের মতে বিবাহ বহির্ভূত সম্পর্ক ছিল যার কারণে তিনি আত্মহত্যা করেছেন। পারভিন বাবির মৃতদেহ মৃত্যুর কয়েকদিন পর তাঁর নিসঙ্গ অ্যাপার্টমেন্ট পাওয়া যায়।

নাফিসা জোসেফ : ১৯৯৭ সালে ভারতের মিস ইউনিভার্স বিজয়ী ছিলেন নাফিসা জোসেফ। মডেলিংয়ের পাশাপাশি তিনি এমটিভি’র ভিডিও জকি ছিলেন। ২০০৪ সালের ২৯ জুলাই তিনি নিজের অ্যাপার্টমেন্টে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেন। তাঁর মা-বাবার ভাষ্য অনুযায়ী,বিয়ে ভেঙ্গে যাওয়ার করণে নাফিসা এই পদক্ষেপ নিয়েছে। কিন্তু গুঞ্জন উঠেছিল মুম্বাই মাফিয়ার শিকার হয়েছিলেন নাফিসা।

ভিভেকা বাবাজি : এক সময়ের ‘মিস মরিশাস’ ভিভেকা বাবাজি ১৯৯৩ সালে ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন। ভারতে বিভিন্ন ধরণের অ্যাডাল্ট বিজ্ঞাপনের মডেল হয়ে সে সময় বেশ সমালোচিত হয়েছিলেন। ২০১০ সালের ২৫ জুন মাত্র ৩৭ বছর বয়সে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেন তিনি। ব্যক্তিগত জীবনে বিভিন্ন সমস্যা এবং মাদক চোরাকারবারিদের সঙ্গে তাঁর ঘনিষ্ঠ যোগাযোগ ছিল বলে গুঞ্জন উঠে।

জিয়া খান : ২৫ বছরের জিয়া খানের মৃত্যুর পর একটা প্রশ্ন বারবার উঠেছে তার মৃত্যু কিভাবে হল এবং কেনো হল। ‘নিঃশব্দ’, ‘গজনি’ এবং‘হাউসফুল’র মতো ছবিতে অভিনয় করেছেন জিয়া। ২০১৩ সালের ৩ জুলাই বাড়িতে সিলিং ফ্যানের সঙ্গে তাঁকে ঝুলন্ত অবস্হায় পাওয়া যায়। তিনি আত্মহত্যা করেছিলেন বলে খবর প্রকাশ হলেও সম্প্রতি তাঁর কথিত বন্ধু সুরজ পাঞ্চালীর বিরুদ্ধে হত্যার অভিযোগ উঠে।

ad

পাঠকের মতামত