196652

স্কুলে শিশুদের হাত পোড়ালেন প্রিন্সিপাল

ডেস্ক রিপোর্ট।। চতুর্থ শ্রেণির এক শিক্ষার্থীর টাকা হারিয়ে গেছে। তাই চোর ধরতে সব শিক্ষার্থীকে আগুনে হাত রাখতে বলেন প্রিন্সিপাল। তার বিশ্বাস, যে টাকা চুরি করেছে শুধু তার হাতই পুড়বে। কিন্তু হাত পুড়ে গেল সব শিশুর। ভারতের ঝাড়খণ্ড রাজ্যের পশ্চিম সিংভুম জেলার চক্রধরপুরের বেরিটা মেমোরিয়াল স্কুলের প্রিন্সিপাল এমনই কাণ্ড ঘটিয়েছেন।

রোশন নামের এক শিশুর হাত এতটাই পুড়ে যায় যে, তাকে হাসপাতালে নিয়ে যেতে হয়। তার মা শর্মিলা দেবি জানান, তার ছেলের অবস্থা এখনও স্কুলে যাওয়ার মতো হয়নি। সে কিছু খেতে পারছে না তার হাত দিয়ে। স্কুলেও যেতে চাইছে না। শুধু তার ছেলে নয়, আরও অনেক ছেলের হাত এভাবে পুড়েছে। ঘটনাটি নিয়ে পুরো এলাকায় তীব্র ক্ষোভ সৃষ্টি হয়েছে। এই প্রিন্সিপালের বিরুদ্ধে একটি মামলাও করা হয়েছে।

স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা এসডিও প্রদীপ প্রসাদের নেতৃত্বে ঘটনাস্থলে গিয়ে সবার সঙ্গে কথা বলেছেন। এসডিও ইতিমধ্যে জেলা প্রশাসক আরওয়া রাজকমল সিংয়ের কাছে একটি রিপোর্টও জমা দিয়েছেন। তিনি জানিয়েছেন, স্কুল প্রিন্সিপাল তদন্ত কমিটির সামনে এসে তার দোষ স্বীকার করেছেন।

এর আগে এই স্কুলের চতুর্থ শ্রেণির এক ছাত্রের ২০০ রুপি চুরি হয়ে গেলে সে প্রিন্সিপালের কাছে অভিযোগ করে। প্রিন্সিপাল ক্লাসের সব ছাত্রকে ডেকে জানতে চান, কে এই অর্থ চুরি করেছে। কিন্তু কেউই দোষ স্বীকার করেনি।

এরপর তিনি সবাইকে জ্বলন্ত মোমবাতির ওপর তাদের হাত ধরে রাখতে বলেন। তখন তিনি বলেন, যে টাকা চুরি করেছে, তার হাতই শুধু পুড়বে। বাকিদের কোনো ক্ষতি হবে না।

ad

পাঠকের মতামত