196596

মোবাইল বিস্ফোরণে নিভে গেল চোখ, উড়ে গেল আঙ্গুল

নিউজ ডেস্ক।।

চার্জে দেওয়া মোবাইল ফোনের বিস্ফোরণে চোখ ও আঙ্গুল উড়ে গেছে ১২ বছর বয়সী মেং জিসু’র। তাকে বাঁচাতে চার থেকে পাঁচ ঘণ্টার অস্ত্রপচার করতে হয়েছে।

দক্ষিণ চীনের গুয়াংশি রাজ্যে বৃহস্পতিবার এ দুর্ঘটনাটি ঘটে। দেশটির গণ মাধ্যম জানিয়েছে, বিস্ফোরণ থেকে বিচ্ছুরিত প্লাস্টিকের কণা জিসু’র মুখে ভেদ করে, পাশাপাশি ডান অক্ষিগোলক ক্ষতিগ্রস্থ হয়।

এক্স-রে ছবি থেকে দেখা যায়, তার ডান হাতের তালু এবং অন্যান্য অংশেও মারত্নক চোট লেগেছে। জিসু’র বড় বোন জানান, বড় ধরনের বিস্ফোরণের শব্দ শোনেন তিনি। এরপর রক্তাক্ত ও অচেতন অবস্থায় ভাইকে দেখে তিনি স্তম্ভিত হয়ে পড়েন।

স্থানীয় হাসপালের প্রধান চিকিৎসক লান তিয়ানবিং বলেন, “উড়ে যাওয়া আঙ্গুলটি পুণঃস্থাপন করা সম্ভব নয়। তবে ডান হাতের বৃদ্ধা অঙ্গুলি, মধ্যমা এবং অনামিকার রক্ত সংবহন নালী ঠিক করা হয়েছে।” জিসু’র শরীরের ক্ষতিগ্রস্থ বিভিন্ন অংশ ৯৮ ভাগ আগের মতো কাজ করবে বলে তিনি জানান।

জিসু’র মা জানান, ওই ফোনটি সে প্রায় দুই বছর ধরে ব্যবহার করেছে। নতুন স্মার্টফোন কিনে দেওয়ার পর সে আর ওই ফোনটি তেমন একটা ব্যবহার করতো না।

বিস্ফোরিত ফোনটি চীনে তৈরি হুয়া ট্যাং ভিটি-ভি৫৯ মডেলের। এ বিষয়ে ফোন কোম্পানিটির পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

ad

পাঠকের মতামত