195065

বাণিজ্যমেলার শেষ দিকে চলছে ‘আখেরি অফার’

এবারের ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা জমে উঠেছে সব দিক থেকেই। মেলা শেষ হতে আর মাত্র চারদিন বাকি। আজ শুক্রবার বন্ধের দিন হওয়ায় মেলায় ছিল ক্রেতা ও দর্শকদের উপচে পড়া ভিড়। তাই শেষবেলায় এসে ক্রেতা-দর্শনার্থীদের আকর্ষণের কোন সুযোগই হাতছাড়া করছেন না বিক্রেতারা। বিক্রি বাড়াতে ছাড় আর নানা রকমের অফার বাড়িয়েছে স্টলগুলো। পণ্য ভেদে ১০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দেয়া হচ্ছে।

কাপড়ের স্টলগুলো ছাড়ের নামে ‘আখেরি অফার ‘ দিচ্ছে। ক্রেতারাও এসব সুযোগ লুফে নিচ্ছেন। মেলার শেষ দিকে এসে এ কারণে বিক্রিও বেড়েছে। মেলা ঘুরে দেখা যায়, মেলাজুড়ে চলছে নানা অফার। একটি কিনলে ১০ ফ্রি, একটি কিনলে ১৩ টি ফ্রি এবং মূল্যছাড়সহ বিভিন্ন লোভনীয় অফার দিয়ে ক্রেতাদের নিজেদের স্টল বা প্যাভিলিয়নে টানার চেষ্টা করছেন বিক্রেতারা। ক্রেতারাও সুযোগ বুঝে লুফে নিচ্ছেন এসব অফার।

মেলায় বিভিন্ন ক্রোকারিজ পণ্য ও কাপড়ের স্টলগুলোতে বেশি মূল্যছাড় দেয়া হচ্ছে। পোশাক হিসেবে বরাবরই ব্লেজারের কদর রয়েছে। শীতে স্টাইলিশ আউটফিট হিসাবে হরেক রকমের ব্লেজার তরুণ-তরুণীদের গায়ে দেখা যায়। বাণিজ্য মেলায় সব বয়সী ক্রেতাদের কথা মাথায় রেখে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ব্লেজারে নিয়ে এসেছে বিশেষ অফার।

মেলায় প্রীতি ট্রেডার্স, জসিম এন্টারপ্রাইজ, জান্নাত লেদার গার্ডেন, শাওন ট্রেডার্সসহ বেশ কয়েকটি দোকান ঘুরে দেখা যায়, বিশেষ অফারে বিক্রি হচ্ছে শীতের অন্যতম ফ্যাশন হিসাবে পরিণত হওয়া ব্লেজার। জসিম এন্টারপ্রাইজের ইনচার্জ আজহার উদ্দিন বলেন, চার ধরনের ব্লেজার বিক্রি করছি। সবগুলোর দাম মেলা উপলক্ষে মাত্র দেড় হাজার টাকা রাখা হচ্ছে। শোরুমে যেগুলোর মূল্য রাখা হয় আড়াই হাজার টাকা। এখন আমরা শেষ অফার অর্থাৎ ‘আখেরি অফার’ বা ‘গোল্ডেন অফার’ দিচ্ছি।

এছাড়া কোট, কোটিতে ২০০ থেকে ৮০০ টাকা ছাড় দেয়া হচ্ছে। স্পেশাল অফারে মাত্র ৯৯৯ টাকায় তিনটি থ্রি-পিস বিক্রি করছে ‘আবু বকর ফ্রেবিক্স’। এছাড়া ৫০০ থেকে ৩০০ টাকায় বিক্রি হচ্ছে এক সেট থ্রি-পিস। মেলায় বিভিন্ন কাপড়ের স্টলে স্পেশাল অফারে এক হাজার টাকায় তিনটি শাড়ী বিক্রি করতে দেখা যায়। মেলায় অবস্থিত ক্রোকারিজ স্টলগুলোতে দেয়া হচ্ছে একটি কিনলে ১০ টি ফ্রি, একটি কিনলে ১৩ টি ফ্রি-এমন বিশেষ অফার।

এছাড়া পণ্য ভেদে ৩০-৪০ শতাংশ ছাড় দেয়া হচ্ছে। বেশ কিছু ক্রেতার সাথে কথা বললে তারা ডেসটিনি অনলাইনকে বলেন, প্রতি বছরই মেলার শেষ দিকে এসে মূল্যছাড় থাকে। সব ক্রেতারাই এই সুযোগের অপেক্ষায় থাকে। আমরা তাই আজকে সেই সুযোগটি হাতছাড়া করলামনা। এই সুযোগটি কাজে লাগিয়ে অনেকই অনেক কিছু ক্রয় করে মেলা হতে বেরিয়ে যান। বিক্রির হার বাড়ার কারনে বিক্রেতারা যেমন খুশি, অন্যদিকে বিশাল ছাড়ে পণ্য কিনে ক্রেতারাও খুশি।

ad

পাঠকের মতামত