195059

অফিসে পর্ন দেখায় মগ্ন সরকারি কর্মকর্তা, হঠাৎ পিছনে….

সরকারি কর্মকর্তাদের দূর্নিতী আর দ্বায়িত্বে অবহেলা নতুন কোন ঘটনা নয়। আরো বড়জোর সরকারি কোন কর্মকর্তা দ্বায়িত্ব ঠিকভাবে পালন করাটা আশ্চর্যজনক।

যাইহোক এবারের ঘটনাটা বড়ই ভয়াবহ। কারন ঘটনাটি সরকারি হাসপাতালে। সেখানে যখন অনেক রোগী লাইন দিয়ে অপেক্ষা করছেন সেবা নেয়ার জন্য তখন। সরকারি কর্মকর্তা ব্যাস্থ কম্পিউটারে পর্ন দেখায়। আর তখনই হাসপাতালে হঠাৎ হাজির মন্ত্রী। পর্ন দেখারত অবস্থায় কর্মকর্তার পিছনে হাজির হলেন মন্ত্রী। তারপর দেখুন ভিডিওতে।

এখন থেকে ঢাকায় বসেই নেয়া যাবে ভারতের চিকিৎসা সেবা!
বিশেষজ্ঞ ও ডায়াগনস্টিক সুবিধা আরও বিস্তৃত করার জন্য বাংলাদেশের প্রাভা হেলথ ভারতের বেঙ্গালুরুতে অবস্থিত নারায়ানা হেলথের সাথে পার্টনার হিসেবে কাজ করার কথা ঘোষণা করেছে। এই পার্টনারশিপের মাধ্যমে যেসব রোগীরা প্রাভা হেলথে আসবেন তারা কারডিওলজি, কার্ডিয়াক সার্জারি, ক্যান্সার কেয়ার, নিউরোলজি ও নিউরোসার্জারি, অর্থপেডিক্স, নেফ্রোলজি ও ইউরোলজি এবং গাস্ট্রোএন্ট্রলজি ইত্যাদি বিষয়ে প্রফেশনালসহ ৩০ জনের বেশি বিশেষজ্ঞদের কাছ থেকে পরামর্শ নেয়ার সুযোগ পাবেন।

প্রতি বছর প্রায় ১ লক্ষ রোগী নারায়ানা হেলথে চিকিৎসার জন্য বাংলাদেশ থেকে ভারতে যান। এই উদ্ভাবনী পার্টনারশিপের মাধ্যমে প্রাভা হেলথ থেকে রোগীরা তাদের পরিকল্পিত চিকিৎসা সেবা গ্রহণ করতে পারেন। বিশ্বমানের প্রাভা হেলথের মাধ্যমে রোগীরা ভারতে যাওয়ার আগে ও পরে ঢাকায় বসে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিশেষজ্ঞদের পরামর্শ গ্রহণ করে তাদের সময় বাঁচাতে পারেন।

প্রাভা হেলথের নতুন ল্যাবরেটরি সেবা গ্রহণের মাধ্যমে নারায়ানা স্বাস্থ্য সংস্থা থেকে উল্লেখ করা ডায়াগনস্টিক টেস্টগুলো সেখানে যাওয়ার পূর্বেই করে নিতে পারেন। ফিরে আসার পর রোগীরা প্রযুক্তিগত সুবিধার মাধ্যমে নারায়ানা হেলথের বিশেষজ্ঞদের সর্বপ্রকার পরামর্শ নিতে পারেন। বিশেষত সার্জারি করে আসা রোগীরা এই সুবিধা পেতে পারেন।

এছাড়াও যেসব রোগী চিকিৎসা সেবা গ্রহণে ভারত ভ্রমণে অনিচ্ছুক তারা প্রাভা হেলথের ভিডিওকনফারেন্স সুবিধার মাধ্যমে নারায়ানা স্বাস্থ্য সংস্থার স্বাস্থ্য বিশেষজ্ঞ ও অধ্যাপকদের সাথে পরামর্শ ও চিকিৎসা সেবা গ্রহণের সুযোগ পাবেন।

প্রাভা হেলথের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মিস সিল্ভানা সিনহা বলেন, “যেসব রোগীরা বাংলাদেশ থেকে ভারতে হাসপাতাল সেবা নিতে যান তারা প্রথমবারের মত ঢাকায় অবস্থিত প্রাভা হেলথে উন্নত ডায়াগনস্টিক সেবা নিতে পারবেন”। তিনি আরও বলেন- বাংলাদেশি রোগীদের দ্রুত সুস্থ হয়ে ওঠা ও তাদের ভ্রমণের ক্লান্তি দূরীকরণে প্রাভা ও নারায়ানা বর্ডারের ওপার পর্যন্ত তাদের সেবা প্রসারিত করেছে।

প্রাভা হেলথের সিনিয়র মেডিকেল ডিরেক্টর ডঃ সিমিন মজিদ আক্তার বলেন, “এই পার্টনারশিপ প্রাভা হেলথের রোগীদের হাসপাতালে ভর্তির পূর্ববর্তী চিকিৎসা ও পরামর্শের পাশাপাশি ভিডিও কনফারেন্সের মাধ্যমে নারায়ানা হেলথের বিশেষজ্ঞ ও সার্জনদের পরামর্শসহ কার্ডিয়াক রোগীদের বিশেষ যত্ন ও সুযোগ সুবিধা দিয়ে থাকে”।

নারায়ানার ইন্টারন্যাশনাল মার্কেটিং এর জিএম মিঃ এম এস গুরু প্রসাদ বলেন, “নারায়ানা স্বাস্থ্য সংস্থার হাসপাতালগুলোর সাথে এই অভাবনীয় অংশীদারিত্বের মাধ্যমে আমাদের প্রাভা হেলথ বাংলাদেশের মানুষের সামর্থ্যের মধ্যে সর্বোচ্চ মান বজায় রেখে উন্নত চিকিৎসা প্রদানের প্রতিশ্রুতি দিয়ে থাকে।

https://youtu.be/G2wycdX_br8

ad

পাঠকের মতামত