180079

পদত্যাগ করেছেন প্রধান বিচারপতি এস কে সিনহা!

নিউজ ডেস্ক: পদত্যাগ করলেন প্রধান বিচারপতি এস কে সিনহা! শুক্রবার স্থানীয় সময় সকাল ১০ টায় সিঙ্গাপুর থেকে কানাডার উদ্দেশে রওনা হওয়ার পূর্বে তিনি পদত্যাগ করেন বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।
রাষ্ট্রপতি বরাবর তিনি এ পদত্যাগ পত্র পাঠিয়েছেন বলে ওই পারিবারিক সূত্র জানায়। তবে প্রধান বিচারপতির পদত্যাগের এ বিষয়টি সরকারের কোন মহল থেকে নিশ্চিত করা হয় নি। এখন সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুযায়ী পরবর্তী প্রধান বিচারপতি নিয়োগ দিতে হবে বলে আইন বিশেষজ্ঞরা জানিয়েছেন।
গত তেসরা অক্টোবর অসুস্থতার বিষয়টি উল্লেখ করে এক মাসের ছুটিতে যান প্রধান বিচারপতি সিনহা। পরবর্তীতে ওই ছুটি ১০ নভেম্বর পর্যন্ত তিনি বৃদ্ধি করেন। এরপর ১৩ই অক্টোবর তিনি অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। ঢাকা ত্যাগের পূর্বে এক খোলা চিঠিতে বিচারপতি সিনহা দাবী করেন তিনি অসুস্থ নন। এবং তিনি দেশে ফিরে আসবেন বলেও চিঠিতে উল্লেখ করেন। বেশ কিছুদিন সস্ত্রীক অস্ট্রেলিয়ায় তার বড় কন্যার বাসায় অবস্থানের পর গত সোমবার চিকিৎসার জন্য সিঙ্গাপুর আসেন। সিঙ্গাপুরের ন্যাশনাল ক্যান্সার ইন্সটিটিউট হাসপাতালে তিনি চারদিন চিকিৎসা নেন। চিকিৎসা শেষে তার দেশে ফেরার কথা ছিল। কিন্তু এক অজানা কারণে তিনি দেশে না ফিরে কানাডায় উদ্দেশে সিঙ্গাপুর ত্যাগ করেন। কানাডায় যাওয়ার পূর্বে তিনি পদত্যাগপত্রে সই করেন বলে পারিবারিক সূত্রে জানায়।
ইত্তেফাক

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *