179896

৭ বছর ধরে প্রেম, বিয়ের দাবিতে ছাত্রলীগ নেতার বাড়িতে অনশন


রাজশাহীর তানোরে এক ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুদ রানার (২৫) বাড়িতে বিয়ের দাবিতে অনশন শুরু করেছে তার প্রেমিকা। প্রেমিকার দাবি বিয়ে করার প্রতিশ্রুতি দিয়ে ভঙ্গ করেছে মাসুদ রানা। শুধু তাই না, প্রতিশ্রুতি ভঙ্গ করে মাসুদ অন্য মেয়েকে বিয়ের প্রস্তুতি নিচ্ছে। এতে রাগে-ক্ষোভে প্রেমিক মাসুদের বাড়িতে অনশন শুরু করেন প্রেমিকা।

এদিকে এ অনশনে বাধ সাধে প্রেমিকের পরিবার। অনশনের পর পরই মাসুদের পরিবারের সদস্যরা ওই ছাত্রীকে জোরপূর্বক বাড়ির প্রবেশ দ্বার থেকে বের করে দেয়। পরে ছাত্রীটি আত্মহত্যা করার হুমকি দিয়ে আবার বিয়ের দাবিতে মাসুদের বাড়ির উঠানে অনশন শুরু করেছে।

মাসুদ রানা উপজেলার হরিপুর এলাকার আব্দুল আজিজ মাস্টারের ছেলে ও উপজেলার কামারগাঁ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি। এ ঘটনাটি নিয়ে ওই এলাকায় সাধারণ জনগণের মধ্যে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

প্রায় সাত বছর ধরে একই এলাকার ডিগ্রি প্রথমবর্ষ পড়ুয়া ওই ছাত্রীর সঙ্গে মাসুদ রানার প্রেমের সম্পর্ক রয়েছে। তাদের সম্পর্কটি গভীর থেকে গভীরতর হয়ে পড়লে ছাত্রীটি মাসুদ রানাকে বিয়ের জন্য চাপাচাপি শুরু করে। এক পর্যায়ে মাসুদ রানা ওই ছাত্রীকে এড়িয়ে গিয়ে অন্য একটি মেয়ের সঙ্গে পুনরায় প্রেমের সম্পর্ক করে তাকে বিয়ের উদ্যোগ নেয়। পরে উপায়ান্তর না পেয়ে বিয়ের দাবিতে বুধবার সকাল থেকে প্রেমিক মাসুদের বাড়িতে অনশন শুরু করেন ওই প্রেমিকা। অন্যথায় তিনি আত্মহত্যা করার হুমকি দেন।

তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম জানান, এ ঘটনায় ভিকটিম কলেজ ছাত্রী বা তার পরিবারের পক্ষ থেকে এখনও কোনো অভিযোগ পাওয়া যায়নি। তবে বিষয়টি তিনি লোকমুখে শুনেছেন। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে মাসুদ রানার মতামত জানতে তার মুঠোফোনে একাধিকবার কল করলেও সে রিসিভ করেনি।

ad

পাঠকের মতামত