179810

শুভাশীষের কাণ্ড নিয়ে যা বললেন মাশরাফি

স্পোর্টস ডেস্ক: বিপিএলের পঞ্চম আসরের চতুর্থ দিনেই খেলার চেয়ে দেশব্যাপী আলোচনায় উঠে এল মাঠেরই একটি দুঃখজনক ঘটনা। রংপুর রাইডার্স অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার দিকে পেসার শুভাশীষ রায়ের তেড়ে যাওয়া নিয়ে এখন সোশ্যাল মিডিয়া উত্তাল! মাঠে সেই ঘটনার পর দেশের জনপ্রিয়তম ব্যক্তিত্ব মাশরাফি বিন মুর্তজা সংবাদ সম্মেলনে এসে উল্টো দুঃখ প্রকাশ করলেন!

ম্যাচের দ্বিতীয় ইনিংসের ১৭তম ওভারে ঘটনা। ব্যাটিং প্রান্তে ছিলেন মাশরাফি। আর বোলিং করছিলেন শুভাশীষ। এক বল আগেই একটি বাউন্ডারি হাঁকিয়েছেন। তৃতীয় বলটি রক্ষ্মণাত্মক ভঙ্গিতে খেললেন ম্যাশ। বল চলে গেলো সোজা বোলার শুভাশিসের হাতে। শুভাশিস মাশরাফির দিকে থ্রো করার ভঙ্গি করলেন। কিন্তু শেষ পর্যন্ত করেননি।

ঠিক সেই মুহূর্তে মাশরাফি হাত নেড়ে কিছু একটা বলেন শুভাশীষকে। হয়তো বলেছেন নিজের বোলিং মার্কে ফিরে যেতে।
কিন্তু হঠাৎ কী হলো শুভাশীষের, তিনি কিছু একটা বলতে বলতে বল হাতে তেড়ে গেলেন ম্যাশের দিকে! সাথে সাথে আম্পায়ার এবং চিটাগংয়ের সতীর্থরা ছুটে এসে অনেক কষ্টে নিবৃত্ত করে সরিয়ে নিয়ে গেলেন শুভাশীষকে। হতভম্ব হয়ে গেলেন মাশরাফি! সাথে হতভম্ব হলেন দর্শকরা!

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে স্বাভাবিকভাবেই উঠে এল এই ঘটনা সম্পর্কিত প্রশ্ন। কিন্তু বিনয়ী মাশরাফি আরেকবার প্রমাণ করলেন তিনি কেন মানুষ হিসেবে অন্যরকম। দায় নিজের কাঁধে নিয়ে জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক বললেন, ‘ খেলারই অংশ। খেলার মাঠে এমন উত্তেজনাকর পরিস্থিতির উদ্রেক ঘটেই। মনে হয় আমিও একটু উত্তেজিত ছিলাম। বড় এবং সিনিয়র হিসেবে আমারই দায়িত্ব-কর্তব্য বেশি। ‘

এক পর্যায়ে উল্টো নিজেই দুঃখপ্রকাশ করলেন রংপুর অধিনায়ক। ঘটনার সময় শুভাশীষের কী করণীয় ছিল- এমন প্রশ্নের জবাবে ম্যাশ বললেন, ‘শুভাশিসই ভালো বলতে পারবে। তবে আমি আমার আচরণের জন্য দুঃখিত। ‘

ad

পাঠকের মতামত