179672

রাজশাহীর বিপক্ষে ব্যাটিংয়ে সিলেট

পয়েন্ট টেবিলের শীর্ষ এখন নাসির হোসেনের সিলেট সিক্সার্স। কে ভেবেছিল? টানা দুই ম্যাচ জেতার পর তৃতীয় জয়ের খোঁজে তারা মুখোমুখি হচ্ছে রাজশাহী কিংসের। যারা এখন পর্যন্ত খেলা একমাত্র ম্যাচটিতে হেরেছে। সিলেটের মতো দলের বিপক্ষে তাদের ফেরার লড়াই। এর মধ্যে টস হয়ে গেছে। রাজশাহী টস জিতে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে সিলেটকে।
.
সিলেট সিক্সার্স তো উড়ছে। তাদের হোমে শুরু হয়েছে এবারের বিপিএল। আর উদ্বোধনী ম্যাচেই চমক দিয়েছে সিলেট গেলবারের চ্যাম্পিয়ন সাকিব আল হাসানের শক্তিশালী দল ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে। ওখানে শুরু। পরের ম্যাচেই শিরোপার দাবিদার সাবেক চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে দেয় তারা।

বোঝা যায়, প্রথম জয়টা ফ্লুক ছিল না। টুর্নামেন্ট শুরুর ফেভারিট তালিকায় যারা ছিল না সেই সিলেট সিক্সার্স তাদের প্রথম বিপিএলে আত্মপ্রকাশ করেছে ফেভারিট হিসেবেই। তাদের লঙ্কান ওপেনার উপুল থারাঙ্গা প্রথম দুই ম্যাচেই ফিফটি করেছেন।

ড্যারেন স্যামির নেতৃত্বের রাজশাহী কিংস খুব শক্তিশালী দল নয়। তবে দলটির অধিনায়ক দুইবার নেতা হিসেবে ওয়েস্ট ইন্ডিজকে টি-টুয়েন্টি বিশ্বকাপ জেতানো স্যামি। গত আসরেও বিস্ময় উপহার দিয়েছিল তার দল। সেই দলে অনেক তারকার ছড়াছড়ি না থাকলেও মুশফিকুর রহীম, মুমিনুল হক, রনি তালুকদাররা আছেন। বিদেশির তালিকাটা এখনো খুব জবরদস্ত না হলেও ফেলে দেওয়ার মতো না। সেই তাদের মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্সের কাছে প্রথম ম্যাচটাতে হারতে হয়েছে। এটাই তাই ফেরার লড়াই মুশফিকদের।

ad

পাঠকের মতামত