179666

চিটাগংকে বিশাল ব্যবধানে হারাল কুমিল্লা ভিক্টোরিয়ানস

চিটাংগং ভাইকিংসকে বিশাল ব্যবধানে হারিয়ে চলতি বিপিএলের পঞ্চম আসরে নিজেদের প্রথম জয় পেল কুমিল্লা ভিক্টোরিয়ানস। প্রথম ম্যাচে তারা নবাগত সিলেট সিক্সার্সের কাছে হেরেছিল।

আগে ব্যাট করে দারুণ শুরুর পর ধস নামে চিটাগংয়ের ব্যাটিং লাইনআপে। ২০ ওভারে আসে মাত্র ১৪৩ রান। ১৬ বল এবং ৮ উইকেট হাতে রেখেই এই লক্ষ্যে পৌঁছে যায় কুমিল্লা ভিক্টোরিয়ানস।

১৪৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে কুমিল্লা। ৪৩ রানের উদ্বোধনী জুটি উপহার দেন লিটন দাস (২৩) এবং জশ বাটলার (৪৩)। দুটি উইকেটই নিয়েছেন পেসার শুভাশিস রায়। তবে তিন নম্বরে নামা ইমরুল কায়েস (৩৩*) এবং মারলন স্যামুয়েলসের (৩৫) ব্যাটিং দাপটে সহজেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভিক্টোরিয়ানসরা। ৩ উইকেট নিয়ে চিটাগংয়ের ব্যাটিং ধসিয়ে দেওয়া সাইফ উদ্দিন হয়েছেন ম্যাচসেরা।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে চিটাগং।

দুই ওপেনার সৌম্য সরকার এবং লুক রনচি ৬৩ রানের ওপেনিং জুটি উপহার দেন। ২১ বলে ৪ বাউন্ডারি এবং ৩ ওভার বাউন্ডারিতে ৪০ রান করে মোহাম্মদ নবির বলে অলক কাপালির হাতে ধরা পড়েছেন কিউই ব্যাটসম্যান লুক রঞ্চি। মুনারাবিরা বেশিক্ষণ টিককতে পারেননি। ২২ বলে ২১ রান করে তিনি ডিজে ব্র্যাভোর শিকার হন।

৩৩ বলে ৩ চার ১ ছক্কায় ৩৮ রান করে মোহাম্মদ সাইফ উদ্দিনের বলে বোল্ড হয়ে যান সৌম্য সরকার। এরপই হঠাৎ ধস নামে চিটাগংয়ের ব্যাটিং লাইনআপে। এনামুল হক বিজয় ৬ বলে ৩ রান করে ফিরে যান। ইংল্যান্ডের তরুণ ব্যাটসম্যান লুক রেইসও ৯ রানে ব্র্যাভোর শিকার হন। সাইফ উদ্দিনের তৃতীয় শিকার হন সোহরাওয়ার্দী শুভ (৩)। নির্ধারিত ২০ ওভারে চিটাগংয়ের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ১৪৩ রান। সাইফ উদ্দিন ৩টি এবং ডিজে ব্র্যাভো ২ উইকেট নিয়েছেন।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *