179417

কুমিল্লাকে ১৪৫ রানে আটকে রাখলো সিলেট

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জন্য এবারের বিপিএলের মিশন শুরুটা কি একটু চ্যালেঞ্জিংই হলো? শুরুতেই যে তাদের সামনে সিলেট সিক্সার্স। আগের দিন ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে যারা বড় চমকই দিয়েছে। তার উপর দলটা স্বাগতিক। সেই দলের বিপক্ষে কুমিল্লাও টস হেরে আগে ব্যাট করে পড়ে যায় বিপদে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৫ রান করে কুমিল্লা। সিলেটের জয়ের লক্ষ্য ১৪৬ রান।
.
ঢাকাকে উড়িয়ে দিয়ে শুরু করলেও সেটিকে চমক হিসেবে দেখেছে সবাই। তাই কুমিল্লার বিপক্ষে আলাদা কিছু প্রমাণের তাড়না নিশ্চয়ই নাসির হোসেনের দলের ছিল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রোববার দিনের প্রথম ম্যাচে দর্শকদের ঢলও নামলো। আর সেই দর্শকদের প্রেরণাকে সঙ্গী করে দারুণ শুরু করে সিলেট।
শুরুতে কুমিল্লার ৩ উইকেট তুলে নেয় সিলেট। জাতীয় দলের দুই ক্রিকেটার লিটন দাস ও ইমরুল কায়েসের ব্যাটে অবশ্য ভালো শুরুই ইঙ্গিত ছিল কুমিল্লার। কিন্তু আগের দিনের মতো এ ম্যাচেও বল হাতে বাজিমাত নাসিরের। ব্যাক্তিগত ১২ রানে ইমরুল কায়েসকে বোল্ড করে দলকে এনে দেন প্রথম সাফল্য। এরপর ২১ রান করা লিটন দাস ও ২ রান করা জস বাটলারকে ফিরিয়ে দেন তাইজুল ইসলাম। তাতে ভীষণ চাপে পড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৪৪ রানে ৩ উইকেট হারায় কুমিল্লা।

চতুর্থ উইকেট জুটিতে মারলন স্যামুয়েলস ও অলক কাপালি ব্যাটে পথ খোঁজার চেষ্টা কুমিল্লার। অলক কাপালি উইকেটে এসে ঝড়ো শুরু করেন। ২ ছক্কা ও ১ চারে ১৯ বলে ২৬ রান করেন। তবে ক্রিশমার সান্টোকির বলে সাব্বির হোসেনের হাতে ধরা পড়ে তার সম্ভাবনাময় ইনিংসের মৃত্যু হয়।

তবে স্যামুয়েলস এক প্রান্তে খেলেছেন অবিচল। ৪৭ বলে ৩ ছয় ও ২ চারে খেলেছেন ৬০ রানের ইনিংস। কুমিল্লার হয়ে বরাবর সফল তিনি। এবারও শুরু হলো ফিফটি দিয়ে। লিয়াম প্লানকেটে বলে শেষ ওভারে আউট হন স্যামুয়েলস। সিলেটের পক্ষে ক্রিশমার সান্টোকি ও তাইজুল ইসলাম ২টি করে উইকেট নেন। ১ টি করে উইকেটে পেয়েছেন নাসির ও প্লানকেট।

একাদশ
সিলেট সিক্সার্স : নাসির হোসেন (অধিনায়ক), আন্দ্রে ফ্লেচার, উপুল থারাঙ্গা, সাব্বির রহমান, রস হোয়াইটলি, শুভাগত হোম, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম, আবুল হাসান, লিয়াম প্লানকেট ও ক্রিশমার সান্টোকি।
কুমিল্লা ভিক্টোরিয়ান্স : মোহাম্মদ নবী (অধিনায়ক), অলক কাপালি, আল-আমিন হোসেন, ডোয়াইন ব্রাভো, জস বাটলার, ইমরুল কায়েস, লিটন দাস, মোহাম্মদ সাইফ উদ্দিন, আরাফাত সানি, রশিদ খান ও মারলন স্যামুয়েলস।

ad

পাঠকের মতামত