179488

এটি একটি হৃদয় বিদারক গল্প

৫ বছর বয়সী একটি ছোট্ট শিশুর নাম সোফিয়া চিপালোন। ফুটফুটে এ শিশুর জন্ম হয়েছে অর্ধেক হৃদপিণ্ড নিয়ে। এরইমধ্যে এতটুকু শরীরে পরপর তিনবার ওপেন হার্ট সার্জারিও করা হয়েছে। খুব শিগগিরই সোফিয়া অংশ নিতে যাচ্ছে তার চতুর্থতম ওপেন হার্ট সার্জারিতে।
তবে ওপেন হার্ট সার্জারিতে অংশ নেওয়ার আগে সোফিয়া তার মাকে একটি অদ্ভুত ইচ্ছার কথা জানায়। হয়তো এ ইচ্ছাটাই সোফিয়ার জীবনের শেষ ইচ্ছা।

মায়ের কানেকানে সোফিয়া জানিয়েছিল- সে তার স্কুলের এক বন্ধুকে বিয়ে করতে চায়। সোফিয়ার ওই ৬ বছর বয়সী বন্ধুটির নাম হান্টার। মেয়ের শেষ ইচ্ছে পূরণে সোফিয়ার মা হান্টারের বাবা-মায়ের সঙ্গে কথা বলে একটি অসাধারণ বিয়ের ফটোশুটের আয়োজন করেন। সেই ফটোশুটে এ মিষ্টি ছানা দুটোকে সাজানো হয়েছে বর-কনের সাজে। প্রিয় বন্ধুটিকে বরের সাজে আর নিজেকে কনের সাজে দেখতে পেয়ে কি খুশিই না হয়েছিল সোফিয়া!

সম্প্রতি যুক্তরাষ্ট্রে বসবাসকারী সোফিয়া এবং হান্টারের বিয়ের ফটোশুটের ছবিগুলো ঝড়ের বেগে ভাইরাল হয়ে পড়ে পুরো নেট দুনিয়ায়।
সোফিয়ার চিকিৎসকদের মতে, অর্ধেক হৃদপিণ্ড নিয়ে বেঁচে থাকা কোনো মানুষের পক্ষেই সম্ভব না। ৫ বছর বয়সী সোফিয়া গোটা চিকিৎসা বিজ্ঞানকে তাক লাগিয়ে দিয়েছে। তবে চিকিৎসকরা মনে করছেন, সোফিয়ার পক্ষে হয়তো আর বেশিদিন বেঁচে থাকা সম্ভব নয়।

ad

পাঠকের মতামত