178679

ভয়ঙ্কর এক সিরিয়াল কিলার যিনি পাথর দিয়ে মানুষ খুন করতো, কিন্তু কেন?

হঠাৎ যদি দেশজুড়ে রহস্যজনকভাবে হত্যকান্ড ঘটতে থাকে। আর পুলিশরা যদি শত চেষ্টা করেও এর রহস্য উদ্ধার করতে না পারে তাহলে চিন্তা করুন দেশে কী রকম আতঙ্ক ছড়িয়ে পড়বে? নিশ্চয় এইরকম পরিস্থিতিতে দেশবাসী নিরাপত্তাহীনতায় ভোগবে। ১৯৮৫-১৯৮৯ সাল পর্যন্ত ভারতের মুম্বাই আর কলকাতা এরকম একটি পরিস্থিরি স্বীকার হয়েছিল। বলছিলাম সিরিয়াল কিলার ‘দ্য স্টোনম্যান’ এর কথা। তিনি পাথর দিয়ে মানুষ খুন করতো।

খুনগুলো শুরু হয়েছিল ১৯৮৫ সালে। মুম্বাই বা বোম্বেতে টানা ২ বছর ১২ জনকে খুন করে এই খুনী। তারপর ১৯৮৭ সালে সে ক্ষান্ত হয়। মুম্বাইয়ের সিয়ন এবং কিং’স সার্কেল এলাকায় এই হত্যাকাণ্ডগুলো ঘটেছিল। রাস্তায় যে মানুষগুলি একা একা ঘুমাতো তাদেরকে পাথর দিয়ে খুন করতো। কিন্তু কেন এই খুনগুলি করা হতো? আর এই সিরিয়াল কিলার কে সেই সম্পর্কে এখনো কোন কিছু জানা সম্ভব হয়নি।

এদিকে কলকাতা এবং মুম্বাই পুলিশ এখনো নিশ্চিত নয়, তাদের এলাকার ঘটনাগুলো একই খুনী ঘটিয়েছিল কিনা। এমনকি তারা এটাও নিশ্চিত নয় যে, কলকাতার খুনগুলোই একই খুনী করেছিল কিনা বা এটা কোনো একদল খুনীর সম্মিলিত কাজ কিনা। এছাড়াও এটা নিশ্চিত হওয়া যায়নি যে, এর মাঝে কোনো কোনো খুন ‘স্টোনম্যানের’ খুনের ধরন দেখে প্রভাবিত হয়ে অন্য কেউ নকল করে (যাদের কপিক্যাট কিলার বলে) করেছিল কিনা। এখনো এইসব খুনের রহস্য শুধু রহস্যই থেকে গেল।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *