178428

৬ ওভারের ‌‌‌‘সিক্সেস’ টুর্নামেন্টের জন্য বাংলাদেশের দল ঘোষণা


টেস্ট, ওয়ানডের চেয়েও জনপ্রিয়তা বেশি টি-টোয়েন্টি ক্রিকেটের। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ বলেই হয়তো এতো জনপ্রিয়তা এই ২০ ওভারের ক্রিকেটের। তবে বিশ্বে এখন এর থেকেও সংক্ষিপ্ত সংস্করণে খেলা হচ্ছে ক্রিকেট। আয়োজন করা হচ্ছে ৬ ওভারের ক্রিকেট টুর্নামেন্ট।

মূলত চিনে নিজেদের ক্রিকেট কার্যক্রম ছড়িয়ে দিতে প্রতিবারের মতো এবারও মাঠে গড়াচ্ছে এরকমই এক জাঁকজমকপূর্ণ আসর হংকং সিক্সেস ক্রিকেট টুর্নামেন্ট। সিক্সেস টুর্নামেন্টের জন্য ৮ দলের মধ্যে ইতিমধ্যে বাংলাদেশসহ ৫ দল স্কোয়াড ঘোষণা করেছে।

প্রথমবারের মতো এই টুর্নামেন্টে অংশগ্রহণ করতে যাচ্ছে মেরিলেবন ক্রিকেট কাউন্সিল (এমসিসি)। দুই গ্রুপে বিভক্ত হয়ে মোট ৮টি দল অংশগ্রহণ করবে এই টুর্নামেন্টে। আগামী ২৮ অক্টোবর পর্দা ওঠার পর ২৯ অক্টোবর অনুষ্ঠিত হবে ফাইনাল।

টুর্নামেন্টটি আয়োজন নিয়ে বেশ উচ্ছ্বাসিত হংকং ক্রিকেটের ডিরেক্টর জনাথান কামিংস। প্রথমবারের মতো মেরিলেবন ক্রিকেট কাউন্সিল দলকে টুর্নামেন্টে স্বাগত জানাতে পেরে অভিভূত তারা।

এই প্রসঙ্গে জনাথান কামিংস সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, “আমরা খুবই উচ্ছ্বাসিত, দুই টেস্ট দলকে প্রথমবারের মতো এই টুর্নামেন্টে আমন্ত্রণ জানিয়ে এবং এমসিসির মতো দলকে আমন্ত্রণ জানাতে পেরে। আশা করছি এদের অংশগ্রহণে টুর্নামেন্টকে আরো উপভোগ্য হবে।”

তিনি মনে করেন ভবিষ্যতে আরও বেশ কিছু দল এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে। কমিংসের ভাষ্যমতে, “মাঠে সমর্থকদের সমাগণ দেখার মতো। এখানকার ক্রিকেটের জন্য এটি অনেক বড় কিছু। আশা করছি ভবিষ্যতে আরো বেশকিছু দল এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে।”

হংকং সিক্সেস ক্রিকেট টুর্নামেন্টের জন্য পাঁচ সদস্যের বাংলাদেশ দলঃ সাইফ হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, মাহিদুল ইসলাম, মনিরুল ইসলাম, রবিউল হক, কাজী অনিক ইসলাম।

ad

পাঠকের মতামত