177002

ইনজুরির মিছিল বাংলাদেশ শিবিরে, এবার মুশফিকও

টেস্ট সিরিজ হেরেছে নিজেদের ইতিহাসে সবচেয়ে খারাপ ভাবে। লক্ষ্য ছিল ওয়ানডেতে ঘুরে দাঁড়াবে শক্তিশালী বাংলাদেশ । কিন্তু সেটা আর হয়নি। প্রথম ওয়ানডেতেই স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরেছে ১০ উইকেটের বড় ব্যবধানে।

বিশ্রাম কাটিয়ে ওয়ানডে সিরিজে সাকিব ফিরলেও প্রথম ম্যাচে ইনজুরির কারণে দলে ছিলেন না তামিম ইকবাল ও মোস্তাফিজুর রহমান। এদিকে প্রথম ম্যাচের পর ইনজুরিতে পড়েছেন শতক হাঁকানো মুশফিকুর রহীমও।

সবকিছু ঠিক থাকলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে দেখা যাবে তামিম ইকবালকে। তবে পুরো সিরিজে আর বল হাতে দেখা যাবেনা মোস্তাফিজুর রহমানকে। অ্যাঙ্কেলের চোটে চলমান সফর শেষ হয়ে গেছে তার।

এ সিরিজে ইনজুরি যেন টাইগারদের পিছু ছাড়ছেই না। দক্ষিণ আফ্রিকার কাছে প্রথম ওয়ানডেতে লজ্জাজনক হারেও ছিল একমাত্র প্রাপ্তি মুশফিকুর রহীমের শতক। কিন্তু সেই মুশফিকও পড়েছেন চোটে। হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে দ্বিতীয় ওয়ানডেতে মুশফিকের খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

মুশফিকের ইনজুরি নিয়ে মিনহাজুল আবেদীন বলেছেন, ‘তার (মুশফিক) হ্যামস্ট্রিংয়ে চোট লেগেছে। আমরা এখনই কিছু বলতে পারব না। আরও বেশি কিছু জানতে আমাদের কেপটাউন যেতে হবে।’

১৮ অক্টোবর পার্লের বোল্যান্ড পার্কে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। সেই ম্যাচকে সামনে রেখে আজ (সোমবার) কেপটাউনে যাবে বাংলাদেশ দল। সেখানেই স্ক্যান করা হবে মুস্তাফিজের। অন্যদিকে কেপটাউনেই জানা যাবে মুশফিকের বর্তমান পরিস্থিতি।

ad

পাঠকের মতামত