175891

নাসিরকে নিয়েই সাউথ আফ্রিকা যাবেন মাশরাফী!

স্পোর্টস ডেস্ক: সাউথ আফ্রিকা সফর শুরু হয়েছে ৩৩৩ রানের হতাশাজনক হার দিয়ে। সঙ্গে ৯০ রানে গুটিয়ে যাওয়ার লজ্জা। ব্লুমফন্টেইনে সিরিজের দ্বিতীয় টেস্ট ৬ অক্টোবর। পরের মিশন ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ। রঙিন পোশাকের স্কোয়াডে খুব বেশি পরিবর্তনের সম্ভাবনা দেখছেন না নির্বাচক হাবিবুল বাশার সুমন। জানালেন, দ্বিতীয় টেস্টের আগেই দেয়া হবে রঙিন ফরম্যাটের টাইগার স্কোয়াড।

মঙ্গলবার মিরপুরে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজের স্কোয়াড নিয়ে অবশ্য খুব বেশি তথ্য দিলেন না হাবিবুল, ‘ওয়ানডে টিমে মাশরাফী জয়েন করছেন, সাকিব জয়েন করছেন। খুব বেশি পরিবর্তন তো দেখছি না। আমাদের আসলে খুব বেশি স্পেশালাইজড নেই। দেখা যাক টিম ম্যানেজমেন্ট কী ভাবেন। তারা ওখানে আছেন, কন্ডিশনটা ভালো বিবেচনা করতে পারবেন, তারাই ভাববেন বাড়তি কাউকে নেওয়ার দরকার আছে কিনা।’

ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা ও টি-টুয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান দলের সঙ্গে যোগ দিতে ঢাকা ছাড়বেন ৯ অক্টোবর। তাদের সঙ্গী হতে পারেন নাসির হোসেন। সোমবার জাতীয় লিগের তৃতীয় রাউন্ড শেষ করা রংপুর বিভাগের অলরাউন্ডারকে মঙ্গলবার মিরপুরের জিমে দেখা গেল নিবিড় অনুশীলনে। জাতীয় লিগের প্রথম দুই রাউন্ড খেলা মাশরাফীও একই সময়ে ঘাম ঝরিয়েছেন জিমে। আর টি-টুয়েন্টি দলে থাকার সম্ভাবনা আছে পেস-অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের।

নাসির বছরের প্রথমভাগে নিউজিল্যান্ড সফরে ওয়ানডেতে খেললেও চ্যাম্পিয়ন্স ট্রফির দলে ছিলেন না। আর টি-টুয়েন্টি খেলেছেন সেই ২০১৬ সালের মার্চে, ছোট ফরম্যাটের বিশ্বকাপে।

ওয়ানডে সিরিজ খেলতে নামার আগে মাশরাফী-সাকিবরা ঝালিয়ে নিতে পাবেন একটি প্রস্তুতি ম্যাচ। ১২ অক্টোবর ব্লুমফন্টেইনে সাউথ আফ্রিকা আমন্ত্রিত একাদশের সঙ্গে হবে ম্যাচটি। যে দলে খেলবেন এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, এইডেন মার্করামের মত ক্রিকেটাররা।

তিন ওয়ানডের সিরিজের প্রথমটি কিম্বার্লি, দ্বিতীয়টি পার্ল ও শেষটি ইস্ট লন্ডনে। ওয়ানডে সিরিজ শেষে আবার ব্লুমফন্টেইনে ফিরবে বাংলাদেশ দল। সেখানে সিরিজের প্রথম টি-টুয়েন্টি। দ্বিতীয় ও শেষ টি-টুয়েন্টি পচেফস্ট্রমে। সিরিজের শুরুতে দুঃস্বপ্নে পরিণত হওয়া ভেন্যুতেই সফর শেষ করবেন টাইগাররা।

ad

পাঠকের মতামত