173973

ফেসবুকে ঝড় মাহফুজুর রহমানের গানের অনুষ্ঠান নিয়ে (ভিডিও)

ড. মাহফুজুর রহমান এটিএন বাংলার চেয়ারম্যান। একজন সঙ্গীতপ্রেমী। বাংলা গান ভালোবাসেন। এই ভালোবাসা থেকেই স্ত্রী ইভা রহমানকে শিল্পী বানিয়েছেন। গত কয়েক বছর ঈদ এলেই থাকতো এটিএন বাংলায় ইভা রহমানের একক সঙ্গীতানুষ্ঠান। রোজার ঈদেও দর্শক ইভা রহমানের মিউজিক ভিডিও এটিএনবাংলায় প্রচার হতে দেখেছে। এবার ঈদ উপলক্ষে ইভা রহমানের বদলে মাহফুজুর রহমানের একক সঙ্গীতানুষ্ঠান এটিএনবাংলায় প্রচার হয় সোমবার রাতে। তার অনুষ্ঠান শুরু হওয়ার কিছুক্ষণ পরই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঝড় শুরু হয় হাসি, তামাসা আর সমালোচনার। রাত যত বাড়তে থাকে মাহফুজুর রহমানের সঙ্গীতানুষ্ঠান ঘিরে আলোচনা-সমালোচনার ঝড়ের গতি তত বাড়তে থাকে। রাতেই ফেসবুকে মাহফুজুর রহমান সঙ্গীতানুষ্ঠানের ছবি আর স্ক্রিন শটে ভরে যায়। আর আজ তার গানের লিঙ্কে ভরে গেছে ইউটিউব। অন্তত ৫০টি ইউটিউব চ্যানেলে মাহফুজুর রহমানের সোমবার রাতে গানের অনুষ্ঠান আপলোড করা হয়েছে।

মাহফুজুর রহমানের গানের অনুষ্ঠান শুরু হওয়ার পর সাংবাদিক ও গানের জগতের লোকজনের কাছ থেকে সবচেয়ে বেশি প্রতিক্রিয়া এসেছে। একজন তার গান নিয়ে স্টাটাস দিলে সেখানে অজশ্র মানুষকে কমেন্ট করতে দেখা গেছে। সোমবার রাতভর এ নিয়ে পক্ষে-বিপক্ষে ফেসবুকে একের পর এক স্টাটাস আসতে থাকে। যা এর আগে কোনও শিল্পীর অনুষ্ঠান নিয়ে হতে দেখা যায়নি। শুধু বাংলাদেশ নয়, বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রতিক্রিয়া আসে ফেসবুকে। তবে বেশিরভাগই নেতিবাচক মন্তব্য করেছেন। আবার এর পাল্টা জবাব দিয়ে কেউ কেউ ইতিবাচক মন্তব্যও লিখেছেন।

সোমবার গভীর রাতে ড. মাহফুজুর রহমান ফেসবুকে এক স্টাটাস দিয়ে লিখেছেন, সঙ্গীত একটি শিল্প। যাদের সুন্দর মন নেই তারা প্রকৃত শ্রোতা নয়, তারা অসুন্দর পীপাসু। তার স্টাটাসটি ৭৬৫টি শেয়ার হয়েছে। আর কমেন্ট পড়েছে সহশ্রাধিক।

মাহফুজুর রহমানের গানের অনুষ্ঠান নিয়ে নিচে বেশ কয়েকজনের ফেসবুকের স্টাটাস তুলে ধরা হলো

যুক্তরাষ্ট্র প্রবাসী দৈনিক ইত্তেফাকের বিশেষ প্রতিনিধি শহীদুল ইসলাম লিখেছেন, গান গাওয়া তাহলে কী অপরাধ? –এটিএন বাংলার কর্ণধার ড. মাহফুজুর রহমান পেশাদার শিল্পী নন। কিন্তু তিনি শখ করে গাইতে পারবেন না, এটা কেমন কথা? এজন্য এত তীর্যক ভাষায় আক্রমণ করতে হবে তাকে। তিনি তো কারো …ভাতে ছাঁই দেননি।

মাহফুজুর রহমান এর আগেও বিভিন্ন মঞ্চে শখ করে গান গেয়েছেন। তিনি শিল্পী না হলেও এদেশে অনেক শিল্পীকে প্ল্যাটফরম গড়ে দিয়েছেন। অন্যদিকে বাংলাদেশের দুটি জনপ্রিয় টিভি চ্যানেলের মালিক তিনি। সেখানে কত মানুষের কর্মসংস্থান হয়েছে। কত সাংবাদিক সেখানে জীবিকা নির্বাহ করছেন সম্মানের সঙ্গে। বেতন-ভাতাও অন্য মিডিয়ার চেয়ে ঢের ভাল। একসময় এটিএন বাংলাকে বিড়ি চ্যানেল বলে ঠাট্টা করা হতো। অথচ সেই চ্যানেলটি আজ শীর্ষস্থান দখল করে আছে।

মাহফুজুর রহমানের আরো অনেক ব্যবসা প্রতিষ্ঠান আছে। সেখানে হাজার হাজার মানুষের কর্মসংস্থান হয়েছে। বাথরুমে বসে আমরা অনেকেই গুনগুন করে গান গাই। মাহফুজুর রহমানও গান করেন। হয়তো সাহস করে ক্যামেরার সামনেই তিনি গেয়ে ফেলেছেন। নিজের টিভি চ্যানেল আছে বলে তা প্রচারও করেছেন। আপনার ভাল লাগেনি, রিমোর্ট টিপে বেরিয়ে যেতে পারতেন। কিন্তু কেউ কী এ কাজটি করতে পেরেছেন? কারণ মাহফুজুর রহমান সাধারণ কেউ নন। আর তিনি যেহেতু সাধারণ কেউ নন, অসাধারণ একজন মানুষ যা কিছু করেন সেটা জনপ্রিয়তা পাবেই।

আরো একটি কথা মনে করিয়ে দিতে চাই, এটিএন বাংলায় একজন রিপোর্টারের ভয়েস নিয়েও সমালোচনা হতো একসময়। ব্যঙ্গ করা হতো। এখন তার ভয়েস নিজস্ব একটি ব্রান্ডে পরিণত হয়েছে।

মাহফুজুর রহমানের গান ভাল লাগেনি, তিনি গাইতে পারেন না, এসব সমালোচনা করুন। কিন্তু যে ভাষায় আপনারা ব্যক্তিগত সমালোচনা করছেন তা অবশ্যই নিন্দনীয়। রাষ্ট্রের কল্যাণে মাহফুজুর রহমানের যতটুকু প্রচেষ্টা বা উদ্যোগ আছে আপনি-আমি সেটুকু কী করতে পারছি?
মাহফুজুর রহমান গান গাইলে অন্য শিল্পীরা নিশ্চয় ভাতে মরবেন না। বাংলাদেশে কত শত শিল্পী আছেন। সবার গান কী আমরা পছন্দ করি? মাহফুজুর রহমানের হয়তো একটি শখ বা আকাঙ্ক্ষা ছিল। তিনি তা পূরণ করেছেন। হয়তো তিনি ছাড়া তার গান আর কারো কাছে ভাল লাগেনি। আমারও ভাল লাগেনি।

সমালোচনা করুন, তাই বলে বাজে মন্তব্য করতে হবে? তাও আবার একজন ব্যক্তি সম্পর্কে? এটা মোটেও সমীচিন নয়।
আমার এই স্ট্যাটাসটিও অনেকের পছন্দ হবে না। ভাল না লাগলে পড়বেন না। সমালোচনা করুন। তাই বলে বাজে মন্তব্য করবেন না, প্লিজ।

মাহফুজুর রহমানের গান গাওয়া ৩টি ছবি শেয়ার করে কণ্ঠশিল্পী শেখ মহসিন লিখেছেন টাকায় শান, টাকায় মান, টাকায় করে অপমান…

পুলিশ কর্মকর্তা আবদুল মান্নান লিখেছেন, কেউ যদি চরম আনন্দ পেতে চান এটিএন বাংলা দেখুন । সুরের নতুন ধারা, সাথে ডমার নাচ । —– বুক ফাটি যাবে ।
সাংবাদিক এ মিজান লিখেছেন, বুকে হাত দিয়ে বলছি আমাকে হাসানোর ক্ষমতা আপনার আছে…

Rafique Sulayman নামে এক ফেসবুক আইডিধারী ব্যক্তি লিখেছেন, একদিন বলতে পারবো আমরা জন্মেছিলাম অনন্ত জলিল, হিরো আলম, কেকা ফেরদৌসী, গায়ক আকবর, ইভা রহমান ও ডক্টর মাহফুজের আমলে।

সময় টেলিভিশনের সাংবাদিক ওমর ফারুক লিখেছেন, আমারও ইচ্ছে করে গাইতে।

সাংবাদিক শাহীন রহমান লিখেছেন, বিষয়টা এখন রীতিমতো টক অব দ্যা কান্ট্রি !

দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র রিপোর্টার মির্জা মেহেদী তমাল লিখেছেন, বোমা ফাটবে! প্রস্তুত ‘মাহফুজুর বোমা’!
তুমি তুমি তুমি..

কণ্ঠশিল্পী সিঁথি সাহা লিখেছেন, Aj k television dekhar sahos e pelam naVaggis dekhi nai Kano Kano Kano??

কণ্ঠশিল্পী নন্দিতা বিশ্বাস মাহফুজুর রহমানের ৩টি ছবি শেয়ার করে লিখেছেন, যারা দেখল না ইসসস,,
আমি দেশি গান শুনি,,,সত্যিকারের দেশপ্রেমিক আমি ( watching # ATN BANGLA)

সাংবাাদিক সন্দীপন বসু লিখেছেন, “কখনো বেবনা তুমি একা… ” বউ না থাকার এই সময়ে ডক্টর মাহফুজ আমার একাকীত্ব দূর করেছেন।আজ রাতে আমার আর ঘুম হবে না।

Rafsan Jani লিখেছেন, সুখ পাখিরে, আয় ফিরে আয়…

তরুণ সুরকার মূরাদ নূর লিখেছেন, সাময়িক পোস্ট। টাকা আর তৈলাক্ত বুদ্ধিদাতা সাথে থাকলে বারে বারেই মানুষ হাসানো যায়। তা আবারও প্রমাণিত।

Md Abu Nasir Deetu লিখেছেন, ভাইলোগ, আপনারা শুধু ডঃ মাহফুজুর রহমান স্যারের বেসুরা গলার তালবিহীন গানই শুনলেন।
কিন্তু তার ভালবাসার পুষ্পাঞ্জলীটা দেখলেন না? কন্যাসম মেয়েকে বিয়ে করে তাকে খুশী করানোর জন্য বেচারা এই বৃদ্ধ বয়সেও গানের তালিম নিচ্ছেন। কোন চ্যানেলে তা প্রচারিত না হওয়ায় নিজের খরচে নিজের চ্যানেলেই প্রচার করলেন।
ভালবাসার জন্য সম্রাট শাহাজাহান তাজমহল বানিয়েছিলেন। ডঃ মাহফুজ স্যার না হয় একটু গানই গাইলেন। তাও আপনাদের সহ্য হচ্ছে না!
সাংবাদিক রফিকুল ইসলাম রনি লিখেছেন, আর বার্থরুমে নয়, এবার টেলিভিশনে গান গাইতে মুন চায়।

লন্ডন প্রবাসী সাংবাদিক মুনজের আহমেদ চৌধুরী লিখেছেন, মাহফুজুর রহমা‌নের গা‌নের ফেসবুকীয় ঝড়,অামা‌দের জাতীয় নীচতার নতুন দিগন্ত দেখাল।

Avijit Banerjee নামে আরেকজন সাংবাদিক লিখেছেন, সুখপাখিরে আয় আয়….. হেতি কমোডে বসে গান গায়

সাংবাদিক মানিক মুনতাসির লিখেছেন, তুমি বিনে কাটে না কাটে না প্রহর!!!!!!!!মিস কইরেন না দোহাই আল্লাহর!!!না হলে শচীন দেব বর্মনের আত্মা কষ্ট পাবে।।।

P.r. Placid লিখেছেন, শিল্পি মাহফুজ (এটিএন) এর অনুষ্ঠানটি দেখলাম। আগামীতে আরো ভালো হবে
আশা করি।

সাংবাদিক শাহীন রহমান লিখেছেন, নেক্সট কোন টিভি চ্যানেলের মালিক গান গাইবেন,
আগে ভাগেই আওয়াজ দিয়েন, দেখুম নে !

Amir Muhammad লিখেছেন, ফেসবুকে অনন্ত জলিলের পর এটিএন বাংলার ড. মাহফুজ সাহেবের কাভারেজ বেশি!
জনগন আসলেই সার্কাস পছন্দ করে।

সাংবাদিক মাহবুব আলম লাবলু লিখেছেন, এফবি ওয়াল সয়লাব। লিমিটেশনের কারণে ৪০টির বেশি দিতে পারলাম না। ধৈর্য নিয়ে পড়ুন। এখানেও চরম বিনোদন পাবেন। আমার কাছে আরো মজার শ’খানেক স্ক্রিনশট আছে। আপনাদের অনুরোধ পেলে ফের ওয়ালে লটকাইয়া দিবো। ওয়ালের এমন অবস্থায় বুঝবার পারসি না ওনার উপদেষ্টা বা আশপাশের লোকজন সফল না ব্যর্থ?

হাবিবুর রহমান লিখেছেন, এটিএন বাংলা টিভিতে কণ্ঠশিল্পী মাহফুজ সাহেবের এতো সুন্দর গান শুনে অামার খুব ভাল লেগেছে। এই রকম সুন্দর গান অামি কখনো শুনিনি। বন্ধুরা কি শুনেছেন? যদি শুনে থাকেন তাহলে বলুন–

Shankar Maitra লিখেছেন, মান্না দের গান নিয়েও এতো আলোচনা হয়নি। ডক্টর মাহফুজুর রহমানের গান,সুর তাল লয় নিয়ে চারদিকে আলোচনা চলছে। ডক্টর মাহফুজুর রহমানের জনপ্রিয়তা মান্না দে, হেমন্ত মুখোপধ্যায়কেও ছাড়িয়ে গেছে। কি মিসটা যে করলাম। দেখতে পারলাম না। আচ্ছা এটা আবার কবে দেখাবে? মেডামেরটা কবে ? কেউ জানাবেন প্লিজ!!

Hafiz Molla লিখেছেন, ভালো হয়েছে; তবে আগামীতে আরও ভালো করতে হবে..

Akida Runa লিখেছেন, এত ভাল একটা গানের প্রোগ্রাম মিস করছি। প্লিজ কবে আবার পুনঃপ্রচার হবে খবর দিয়েন

Tanvir Khondokar লিখেছেন, সত্যি আমি মুগ্ধ… চলছে ATN Bangla ই একক সংগীতানুষ্ঠান …

Jeba Nahar লিখেছেন, ভুলেই গিয়েছিলুম বিশিস্ট শিল্পীর গান শুনতে ,ভাগ্যিস ফেসবুকে বসেছিলাম ,তাইতো এ টি এন বাংলা খুললাম !!😅😅
আলাউল হোসেন লিখেছেন,
স্ত্রী ইভা রহমানের কাছে গান শিখেই বোধহয় ড(!). মাহফুজুর রহমান উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী বনে গেলেন। তার একক সংগীতানুষ্ঠান চলছে এটিএন বাংলায়। কেউ যদি উপভোগ করতে চান তার গান, তবে হাসিটা অবশ্যই নিজ দায়িত্বে হাসতে হবে…

 

https://www.youtube.com/watch?v=Smv8tQPrvRE

https://www.youtube.com/watch?v=U2MXjy69Lqg

 

https://www.youtube.com/watch?v=HyAT7RL2ApA

ad

পাঠকের মতামত