173641

শাকিব খান বিষয়ে মিশার যে ভবিষ্যৎবাণী সত্যি হয়ে গেল!

বিনোদন ডেস্ক : সম্প্রতি সবাইকে কাঁদিয়ে চলে গেলেন চিত্রনায়করাজ রাজ্জাক। তাকে স্মরণ করে এফডিসিতে শনিবার (২৬ আগস্ট) শোকসভা ও মিলাদ মাহফিলের আয়োজন করেছিলো বাংলাদেশ চলচ্চিত্র পরিবার। এমন পবিত্র দিনেও বাবার শূন্যতা সয়ে যাওয়ার পাশাপাশি বর্তমান সংকটাপন্ন চলচ্চিত্র নিয়ে চাপা ক্ষোভও দেখা গেলো চিত্রনায়ক বাপ্পারাজের মধ্যে। বাবার স্মরণ সভায় এসে তাই নিজের ভেতর চাপা ক্ষোভের কথাও বললেন। চলচ্চিত্রে ঐক্যের ডাকও দিলেন তিনি। আর তার কথায় কাজ হয়েছে বেশ!

এফডিসিতে আয়োজিত সেদিনের সেই স্মরণ সভায় বক্তব্যের বেশির ভাগ জুড়েই বর্তমান চলচ্চিত্রের সংকটের কথা তুলে ধরেন বাপ্পারাজ। বিশেষ করে শাকিব খানের নিষিদ্ধ হওয়ার প্রসঙ্গে বাপ্পারাজ বহুক্ষণ কথা বলেন। যা মেনে নিতে পারেননি চলচ্চিত্র সমিতির সভাপতি ও খল অভিনেতা মিশা সওদাগর। তিনিও বাপ্পারাজের কথার জবাব দিয়েছিলেন মঞ্চে দাঁড়িয়েই। সিনিয়রদের সম্মান করেন না বলে শাকিবকে তুলোধুনোও করেছিলেন তিনি। তারপর বলেছিলেন, চলচ্চিত্রে শিগগির নাকি সুবাতাস আসছে।

সিনিয়ররাই পারে শাকিবের সঙ্গে চলচ্চিত্র পরিবারের সমস্যাগুলো মিটমাট করে দিতে, বাপ্পারাজের এমন কথার ঘোর বিরোধী মিশা সেদিন উল্টো প্রশ্ন ছুঁড়ে দিলেও বলেছিলেন, সুবাতাস আসছে অচিরেই! তখন থেকেই ধারনা করা হচ্ছিলো, বাপ্পারাজের দেয়া ঐক্য প্রতিষ্ঠার ডাকে সাড়া মিলছে চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলোর! আর তার কথায় ফললো।

চলচ্চিত্র পরিবারের সঙ্গে দীর্ঘদিন ধরে ঝামেলা চলছিলো শাকিব খানের। দু’দফায় তাকে বহিস্কারও করা হয়েছিলো এই সংগঠন থেকে। কিন্তু শেষ পর্যন্ত চিত্রনায়ক বাপ্পারাজের মধ্যস্থতায় চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক ফারুকের উত্তরার বাসায় এসেছিলেন শাকিব খান। সেখানে ঘরোয়া পরিবেশে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। এখানেই বৈঠকে শাকিব তার ভুল বুঝতে পারার বিষয়টি স্বীকার করেন। ভবিষ্যতে সবার সঙ্গে মিলেমিশে কাজ করার প্রতিশ্রুতি দেন বলে জানা গেছে।

এসময় সেখানে ফারুক, বাপ্পারাজ ও শাকিব খান ছাড়াও উপস্থিত ছিলেন প্রখ্যাত চিত্রপ‌রিচালক আমজাদ হো‌সেন, চল‌চ্চিত্র প‌রিচালক স‌মি‌তির মহাস‌চিব ব‌দিউল আলম খোকন, নৃত্য প‌রিচালক স‌মি‌তির সভাপ‌তি মাসুম বাবুল, প্রযোজক নেতা আরশাদ আদনান, শিল্পী স‌মি‌তির সভাপ‌তি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক নায়ক জা‌য়েদ খান প্রমুখ।

ad

পাঠকের মতামত