173553

শুভ ও মাহীর রসায়ন অরিজিৎ সিংয়ের গানের প্রমোতে

বাংলাদেশি কোনও সিনেমার গানে প্রথমবারের মতো কণ্ঠ দেন বলিউডের জনপ্রিয় গায়ক অরিজিৎ সিং। যে গানের দৃশ্যে আরিফিন শুভ ও মাহিয়া মাহি রোমান্স করেছেন। অরিজিৎ সিংয়ের গাওয়া গানটি শোনার জন্য অনেকেই অপেক্ষায় ছিলেন। আজ মঙ্গলবার বিকেল ৫টায় এই গানের প্রমো প্রকাশ করেছে ‘ঢাকা অ্যাটাক’ সিনেমা কর্তৃপক্ষ। এই সিনেমার সবচেয়ে উপভোগ্য ও আলোচিত গান হলো অরিজিৎ সিংয়ের গাওয়া টুপটাপ চুপচাপ’।
গানটিতে অরিজিৎ সিংয়ের সহশিল্পী সোমলতা।

টুপটাপ গানের দৃশ্যে অসাধারণ প্রেম রসায়নে অভিনয় করতে দেখা গেছে শুভ ও মাহীকে। আর অরিজিৎ সিংয়ের গায়কীর কোনও তুলনায় হয়না। চলচ্চিত্র বিশ্লেষকদের অনেকেই বলেছেন, গানটি দুই বাংলার শ্রোতাদেরই মন ছুঁয়ে যাবে।

কলকাতার জনপ্রিয় ব্যান্ড চন্দ্রবিন্দুর অনিন্দ্য চট্টোপাধ্যায় গানটি লিখেছেন। সুর ও সঙ্গীতায়োজন করেছেন অরিন্দম চট্টোপাধ্যায়। মালয়েশিয়ার দুইটি লোকেশনে ধারণ করা হয় ‘টুপটাপ চুপচাপ’ গানের দৃশ্যায়ন।

চৌকস পুলিশ কর্মকর্তা সানী সানোয়ারের গল্পে নির্মিত হয়েছে ‘ঢাকা অ্যাটাক’ সিনেমা। পরিচালক দীপংকর দীপনের প্রথম চলচ্চিত্র ঢাকা অ্যাটাকে মূল দুটি চরিত্রে দেখা যাবে আরিফিন শুভ ও মাহিয়া মাহিকে। এই জুটির এটি তৃতীয় ছবি। এছাড়াও ছবিতে আরো দেখা যাবে শতাব্দী ওয়াদুদ, নওশাবা, এবিএম সুমন প্রমুখকে।

এক প্রশ্নের জবাবে সানী সানোয়ার সৃজনমিউজিক বিডি ডটকমকে বলেন, সঙ্গীতের কোনও সীমানা নেই। আমরা এটা বিশ্বাস করি। প্রথমত, অরিজিৎ সিং উপমহাদেশের জনপ্রিয় একজন শিল্পী। দ্বিতীয়ত, তিনি বাঙালী। দর্শক-শ্রোতাদের নতুন কিছু উপহার দিতেই গানটি করা হয়েছে অরিজিৎ সিংকে দিয়ে। তিনি ঢাকা অ্যাটাকের আগে বাংলাদেশের কোনও সিনেমার গানে কণ্ঠ দেননি। এর আগে অনেক সিনেমাতেই তাকে গাওয়ার জন্য প্রস্তাব দেয়া হয়েছিল। কিন্তু তিনি ফিরিয়ে দিয়েছেন। ঢাকা অ্যাটাকের গল্প, উদ্দেশ্য, নির্মাণশৈলী, গানের উপস্থাপন, ভিডিও’র মানসহ আরও নানা বিষয় জানার পর তিনি রাজি হয়ে যান।

 

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *