172541

আগে অস্ত্র জমা নিন

নিউজ ডেস্ক: আসন্ন নারায়ণগঞ্জ স‌িটি কর‌পোর‌শন (নাসিক) ন‌ির্বাচনে অবিলম্বে অবৈধ অস্ত্র উদ্ধার এবং বৈধ অস্ত্র জমা নিয়ে নির্বাচনী পরিবেশ শান্তিপূর্ণ করতে নির্বাচন কমিশনের প্রতি আহবান জান‌িয়েছেন ব‌িএন‌পির স‌িনিয়র যুগ্ম মহাসচ‌িব রুহুল কব‌ির রিজভী আহম‌েদ।rijbi-2

শুক্রবার বেলা ১১টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ আহবান জানান তিনি।

অবাধ, সুষ্ঠু ও ন‌িরপ‌েক্ষ ন‌ির্বাচন অনুষ্ঠান‌ের দাব‌ি জান‌িয়ে ত‌িনি বল‌েন, ‘নারায়ণগঞ্জ‌ে চলছ‌ে অস্ত্রের ঝনঝনান‌ি। নির্বাচনের আগে যেন নামাজে জানাজা অনুষ্ঠিত না হয় সেদিকে নির্বাচন কমিশনকে লক্ষ্য রাখতে হবে। ন‌ির্বাচন‌ের আগ‌েই স‌েখানকার সব অব‌ৈধ অস্ত্র উদ্ধার করে ব‌ৈধ, অব‌ৈধ অস্ত্র জমা ন‌িতে হব‌ে’।

রিজভী বলেন, ‘আওয়ামী লীগ প্রার্থী সেলিনা হায়াৎ আইভী গতবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেছিলেন। তখন তিনি সেনাবাহিনী মোতায়নের দাবি জানিয়েছিলেন। এবার সরকারদলীয় প্রার্থী হওয়ায় তিনি বলছেন সেনাবাহিনীর প্রয়োজন নেই’।

ব‌িএন‌পির স‌িনিয়র যুগ্ম মহাসচ‌িব অভিযোগ করে বলেন, ‘সরকারি মেকানিজম’ নিজের পক্ষে থাকবে বলেই আইভী সেনাবহিনীর কথা বলছেন না।

অবিলম্বে নির্বাচনে নিরপেক্ষ প্রশাসনের দাবি জানিয়ে বিএনপির এ নেতা বলেন, ‘নির্বাচনী তফসিল ঘোষণার শুরু থেকেই গডফাদারদের দাপট ক্রমেই বিস্তার লাভ করছে। সুতরাং আমি আবারও বিএনপির পক্ষ থেকে নাসিক নির্বাচনকে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও ভয়ভীতিমুক্ত করতে সেনাবাহিনী মোতায়েনের জোর দাবি জানাচ্ছি’।

সম্মেলনে সাম্প্রতিক সময়ে বিভিন্ন জায়গায় মুক্তিযোদ্ধাদের উপর সরকার দলীয় নেতাকর্মীদের হামলারও তীব্র নিন্দা জানানো হয় বিএনপির পক্ষ থেকে।

সেসময় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনসহ উপস্থিত ছিলেন হারুনুর রশিদ, সহ-আইন সম্পাদক সানাউল্লাহ মিয়া, সহ-দফতর সম্পাদক মনির হোসেন প্রমুখ।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *