বেনাপোল চেকপোস্টে স্কুল ব্যাগে ৫০ হাজার মার্কিন ডলার

benapole_dollar_atok_21866_1470914033বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট কাস্টমসের তল্লাশি কেন্দ্রের স্ক্যানার মেশিনের পাশে একটি স্কুল ব্যাগে রাখা মালিকবিহীন অবস্থায় ৫০ হাজার মার্কিন ডলার উদ্ধার করেছে কাস্টমস কর্মকর্তারা।

বৃহস্পতিবার দুপুর দেড়টার সময় এই বৈদেশিক মুদ্রাগুলো উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

কাস্টমস কর্মকর্তাদের ধারণা, নিরাপত্তা জোরদার থাকায় আটক হওয়ার বিষয়টি বুঝতে পেরে ব্যাগ রেখে আগে ভাগেই বৈদেশিক মুদ্রার বাহক পালিয়ে যায়।

বৈদেশিক মুদ্রা উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল কাস্টমস হাউজের যুগ্ম কমিশনার মুস্তাফিজুর রহমান। জানান, তাদের কাছে গোপন সংবাদ ছিল ভারত থেকে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রার একটি চালান এ পথ দিয়ে পার হয়ে দেশের অভ্যন্তরে আসবে। এমন সংবাদ পেয়ে কাস্টমস কর্মকর্তারা আগে থেকেই সতর্ক ছিল।

বেলা দেড়টার সময় যাত্রীদের ব্যাগ স্ক্যানার মেশিনে তল্লাশি চলছিল। তখন ওই স্কুলব্যাগটি স্ক্যানার মেশিনের পাশে পড়েছিল। অনেক খোঁজাখুজির পরও ব্যাগের মালিক পাওয়া না গেলে ব্যাগটি খোলা হয় এবং তার মধ্য থেকে ৫টি বান্ডিলে ৫০ হাজার মার্কিন ডলার পাওয়া যায়। যা টাকায় ৪০ লাখ  সমপরিমাণ।

মুস্তাফিজুর রহমান জানান, খবর পেয়ে বেনাপোল কাস্টমস হাউজের ঊর্ধ্বতন কর্মকর্তারা চেকপোস্টে ছুটে আসেন। উদ্ধারকৃত বৈদেশিক মুদ্রা কাস্টমসের ট্রেজারি শাখায় জমা দেয়া হবে।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *