চীন-যুক্তরাষ্ট্র তৈরি করছে রহস্যজনক চলচ্চিত্র ‘দ্য গ্রেট ওয়াল’

Captureবিশ্বের সপ্তার্শ্চের একটি চীনের গ্রেট ওয়াল। এবার সেই গ্রেট ওয়াল নির্মাণের রহস্যজনক ইতিহাস নিয়ে তৈরি করা হচ্ছে চলচ্চিত্র দ্য গ্রেট ওয়াল। চীন-যুক্তরাষ্ট্র যৌথ প্রযোজনার এই ছবিটি নিয়ে এরইমধ্যে বেশ আগ্রহ তৈরি হয়েছে দর্শকের মাঝে। সম্প্রতি মুক্তি পেয়েছে ছবিটির প্রথম ট্রেইলার। চলুন দেখে আসি কেমন হতে যাচ্ছে দ্য গ্রেট ওয়াল ছবিটি।

গ্রেট ওয়াল। প্রায় সাড়ে ৫ হাজার মাইল দৈর্ঘ্যের এই বিশাল নির্মাণযজ্ঞ শেষ হতে যার লেগেছিল প্রায় ১৭শ’ বছর। পুরো বিশ্বের কাছে যা এখনও এক বড় রহস্য। আর সেই অজানা রহস্যের জাল খুঁজে করে বের করতেই এবার চীন-যুক্তরাষ্ট্রের যৌথ অর্থায়নে পরিচালক ইমু ঝ্যাং তৈরি করেছেন ইংরেজি ভাষার ছবি দ্য গ্রেট ওয়াল।

ছবিটির অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় হলিউড অভিনেতা ম্যাট ডেমন। তবে, হাজার বছর আগের চীনা ইতিহাসের পটভূমি নিয়ে নির্মিত ছবিটিতে একজন মার্কিন অভিনেতা অভিনয় করায়, এরইমধ্যে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে শুরু হয়েছে আলোচনা ও সমালোচনা। যদিও, ছবিটির কাহিনী কিংবা তার চরিত্রটি নিয়ে এখনও তেমন কিছু জানা যায়নি।

লেজেন্ডারি ইস্টের প্রযোজনায় এবং ইউনিভার্সাল পিকচার্সের পরিবেশনায় প্রায় ১৫ কোটি মার্কিন ডলার ব্যয়ে নির্মিত এই ছবিটি আগামী ডিসেম্বরে চীনে মুক্তি দেয়া হলেও যুক্তরাষ্ট্রসহ বিশ্বব্যাপী ছবিটি মুক্তি পাবে আগামী বছরের ১৭ ফেব্রুয়ারি।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *