363476

টাকা রাখতে মাটির নিচে বাংকার বানান অর্পিতা!

ডেস্ক রিপোর্ট।। ভারতের পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে পাওয়া বিপুল টাকার উৎস নিয়ে আলোচনা চলছেই। এবার সেই আগুনে ঘি ঢেলে দিলেন অর্পিতার মামি স্বপ্না চক্রবর্তী। তার দাবি, অর্পিতা গ্রামে নতুন যে বাড়িটি বানিয়েছেন, তার মাটির নিচে তৈরি করা হয়েছে বাংকার। সেখানেও টাকা লুকানো থাকতে পারে।

স্থানীয় সংবাদমাধ্যম জি নিউজ জানিয়েছে, পশ্চিমবঙ্গের হুগলি জেলার জাঙ্গিপাড়ায় মথুরাবাটি গ্রামে মাস তিনেক আগে সাদা রঙের একতলা বাড়ি বানান অর্পিতা। সেই বাড়িতেই নাকি টাকা রাখার জন্য মাটির নিচে বাংকার করা হয়েছে।

স্বপ্না চক্রবর্তী বলেন, ‘রাজমিস্ত্রিদের মুখে শুনেছিলাম বাংকার বানানোর কথা। সে সময় এত গুরুত্ব দেইনি। কিন্তু পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা গ্রেফতার হওয়ার পর মনে হচ্ছে ওখানে টাকা লুকানো থাকতে পারে। তাই পুলিশের একবার ওই বাড়ি তল্লাশি করে দেখা উচিত।’

তিনি আরও জানান, একসময় ওই গ্রামে অর্পিতার দাদু, মামা ও মাসি থাকতেন। পরে তারা চলে যান। জায়গাটা পরিত্যক্ত হয়ে যায়। সেই জায়গায় নতুন বাড়ি তৈরি করেন অর্পিতা। অর্পিতার নতুন বাড়ির সামনেই মামাবাড়ি, যার নাম সীতা ভবন।

গ্রামবাসীরা জানায়, অর্পিতার মামা তপন চক্রবর্তী গ্রামে দরিদ্র বলেই পরিচিত ছিলেন। কিন্তু আচমকাই তাদের অবস্থা বদলে যায়। কয়েক মাস আগেই নতুন বাড়ি হয় অর্পিতার মামাদের। পাশাপাশি পুরোনো বাড়িটিও নতুন করে তোলা হয়।

জানা গেছে, জাঙ্গিপাড়ার মামাবাড়িতে মাঝে-মধ্যেই অর্পিতাকে নিয়ে আসতেন পার্থ চট্টোপাধ্যায়। তিনিই নতুন বাড়ি তৈরি করে দেন। পাশে তৈরি হয় আরও একটি বাড়ি। এই বাড়ি তৈরির জন্য জোর করে জমি দখল করে নেওয়া হয় বলে অভিযোগ গ্রামবাসীদের।

উল্লেখ্য, শিক্ষক নিয়োগ পরীক্ষায় দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার হয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। এরপর তার ঘনিষ্ঠ হিসেবে পরিচিত অর্পিতার বাসায় অভিযান চালিয়ে ২১ কোটি টাকা ছাড়াও বিপুল পরিমাণ সম্পদ জব্দ করে কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

 

ad

পাঠকের মতামত