363308

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন এ আর রহমান

নিউজ ডেস্ক।। অস্কারজয়ী শিল্পী এ আর রহমান সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন। সে সময় তার সঙ্গে ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র এ তথ্য জানিয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে মঙ্গলবার সন্ধ্যায় অনুষ্ঠিত হবে ভারতীয় এ শিল্পীর কনসার্ট। শতাধিক সফরসঙ্গী নিয়ে এখন ঢাকায় অবস্থান করছেন অস্কারজয়ী এ শিল্পী।।
‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেড’ শিরোনামে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য এ কনসার্টের আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

কনসার্টে বঙ্গবন্ধুকে নিয়ে দুটি গান গাইবেন এ আর রহমান। গান দুটি বাংলা ও হিন্দি ভাষায় লিখেছেন বাংলাদেশি গীতিকার জুলফিকার রাসেল। সুর ও সংগীত পরিচালনা করেছেন এ আর রহমান নিজেই।

বিসিবি সূত্রে জানা গেছে, ‘বোলো জয় বঙ্গবন্ধু’ শিরোনামের হিন্দি গানটি গাইবেন এ আর রহমান। এর আগে গত বছর স্বাধীনতা দিবসে জাতীয় প্যারেড স্কয়ারে ‘মুজিব চিরন্তন’ অনুষ্ঠানে গানটির ভিডিও প্রদর্শিত হয়। একই সঙ্গে ‘আজও শুনি বজ্রধ্বনি’গানটিও গাইবেন পারেন এআর রহমান। এছাড়া এআর রহমান ও তার সঙ্গীরা মিলে ৩ ঘণ্টায় ৩৫টি গান পরিবেশন করবেন।

দেশবরেণ্য কন্ঠশিল্পী মমতাজ বেগম ও জনপ্রিয় ব্যান্ড মাইলস স্থানীয় শিল্পী হিসেবে এ কনসার্টে সংগীত পরিবেশন করবেন। বসুন্ধরা গ্রুপ এ অনুষ্ঠানের অফিসিয়াল স্পন্সর। সহযোগী স্পন্সর হিসেবে ওয়ালটন আর ওরিয়ন গ্রুপও সম্পৃক্ত এ কনসার্টে।

বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক জানান, যেহেতু এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন, তাই নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা থাকবে। ঢাকায় হওয়া যে কোনো আন্তর্জাতিক আসরের চেয়ে অনেক বেশি ও কড়া নিরাপত্তা থাকবে।

মল্লিক বলেন, এই কনসার্ট ও বিশ্ব একাদশ আর এশিয়া একাদশের ম্যাচ আয়োজনের কথা ছিল ২০২০ সালে। কিন্তু করোনার কারণে তা পারিনি। তবে এবার সুযোগ হয়েছে কনসার্ট আয়োজনের।

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের সই করা এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মঙ্গলবার বিকেল ৩টা থেকে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করবে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত যানবাহন নিয়ন্ত্রণ করা হবে।

ad

পাঠকের মতামত