363074

আফিফ-মিরাজের রেকর্ড জুটিতে বাংলাদেশের জয়

খেলাধূলা ডেস্ক।। উইকেটের যাওয়া আসার মিছিলের পরও আফিফ-মিরাজ নৈপুণ্যে আফগানিস্তনের বিপক্ষে দারুন জয় তুলে নিয়েছে বাংলাদেশ। আফিফ ৯৩ ও মেহেদি ৮১ রানে ভর করে তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেল তামিমের দল।

আফগানদের দেওয়া ২১৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে তামিম, মুশফিক, লিটন, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান ও ইয়াসির আলীরা জবাব দিতে না পারলেও আফিফ হোসেন ও মেহেদী হাসান মিরাজ ঠিকই জবাব দিয়েছে। ফলে ৪ উইকেটের জয় পায় স্বগতিকরা।

এর আগে ‍ম্যাচের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ফজল হক ফারুকির তোপে পড়ে বাংলাদেশ। এক রান করা লিটন দাসকে রহমানউল্লাহ গুরবাজের ক্যাচে পরিণত করেন তিনি। দলীয় ১৪ রানের মাঝে ফিরে যান তামিম ইকবালও।

প্রথমে লেগ বিফোরের আবেদন নাকচ করে দিলেও পরবর্তীতে রিভিউ নিয়ে বাংলাদেশের অধিনায়ককে বিদায় করেন ফারুকি। তিন রান করা মুশফিকুর রহিমকেও লেগ বিফোরের ফাঁদে ফেলে বিদায় করেন এই পেসার।

এবার অবশ্য রিভিউ নিয়ে পার পাননি মুশফিক। তারপর উইকেটে আসেন অভিষিক্ত ইয়াসির আলী রাব্বি। মাত্র পাঁচ বল মোকাবেলা করলেও রানের খাতা খুলতে পারেননি তিনি। তাকেও বোল্ড করে ফেরান ফারুকি।

আসা যাওয়ার মিছিলে যোগ দেন সাকিব আল হাসানও। গেল বিপিএলে ফরচুন বরিশালে তার সতীর্থ হয়ে খেলা মুজিব উর রহমানের বলে বোল্ড হন সাকিব।

এরপর প্রথমে বোলিং করতে এসেই ওভারের দ্বিতীয় বলে ফেরান মাহমুদউল্লাহ রিয়াদকে ফেরান রশিদ খান। ৮ রান করে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন এই ডানহাতি ব্যাটসম্যান।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে টসের লড়াইয়ে জিতে তাই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিতে দেরি করেননি হশমতউল্লাহ শাহিদি। প্রথমে ব্যাটিং করে নাজিবউল্লাহ জাদরানের হাফ সেঞ্চুরিতে ৪৯.১ ওভারে ২১৫ রানের পুঁজি পায় আফগানিস্তান।

 

ad

পাঠকের মতামত