362446

এক বন্দুকধারী ঘন্টাখানেক অবরুদ্ধ করে রেখেছিল জাতিসংঘের সদর দপ্তর

ডেস্ক রিপোর্ট।। বৃহষ্পতিবার নিরাপত্তা পরিষদের বৈঠক চলার সময়েই এক বন্দুকধারীর অবস্থানের কারণে অবরুদ্ধ করা হয়েছিলো যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে অবস্থিত জাতিসংঘের সদর দপ্তর। পুলিশ জানিয়েছে, ওই বন্দুকধারী তার নিজের গলায় বন্দুক ঠেকিয়ে রেখেছিলেন, এসময় তিনি কয়েকটি নোটবুক রাস্তার পাশে ফুটপাতে ফেলে রেখে যান। রয়টার্স

শেষ খবর পাওয়া পর্যন্ত, ৬০ বছর বয়সী ওই বন্দুকধারী আত্মসমর্পণ করেছে এবং তাকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে, বর্তমানে পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক বলে টুইট করেছে নিউ ইয়র্ক পুলিশ।

এর আগে নিউ ইয়র্ক পুলিশের কর্মকর্তা হিউবার্ট রেয়েস জানান, জরুরি নম্বর ৯১১ এ ফোন আসে যে এক ব্যক্তি শটগান নিয়ে জাতিসংঘের সদর দপ্তরের কাছে দাঁড়িয়ে আছেন। এর পরপরই এলাকাটি ঘিরে ফেলে পুলিশ এবং সাময়িক সময়ের জন্য ম্যানহাটনের ইস্ট সাইড লকডাউনে নেওয়া হয়।

আইনশৃঙ্খলা বাহিনীর দুই জন সদস্য সংবাদমাধ্যম সিএনএনকে জানিয়েছেন, ওই বন্দুকধারী নিজের সঙ্গে বিড়বিড় করে কথা বলছিলেন। তার সঙ্গে একটি ব্যাগও ছিলো।

এই ঘটনার পরপরই জাতিসংঘের মুখপাত্র স্টিফেন দুজারিক বলেন, ‘পুলিশের কার্যক্রম চলায় আমরা ভবনের সব দরজা বন্ধ করে দিয়েছি। ভবনের সবাইকে নিরাপদ জায়গায় সরে যেতে বলা হয়েছে।’

ad

পাঠকের মতামত