362290

বিয়ে করলেন মালালা ইউসুফজাই, স্বামী কে এই আসার মালিক

ডেস্ক রিপোর্ট।। পাকিস্তানের নারীশিক্ষা অধিকারকর্মী ও শান্তিতে নোবেল পুরস্কারজয়ী ২৪ বছর বয়সী মালালা ইউসুফজাই বিয়ে করেছেন আসার মালিক নামে একজনকে। লন্ডনের বার্মিংহামে নিজেদের বাড়িতে বিয়ে হয়েছে তাদের। গতকাল মঙ্গলবার রাতে এক টুইট বার্তায় মালালা নিজেই তার বিয়ের খবর জানিয়েছেন।

কিন্তু কে এই আসার মালিক তা নিয়ে মানুষের জানার আগ্রহ তৈরি হয়েছে। পাকিস্তানের জিও নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, আসার মালিক পাকিস্তান ক্রিকেট বোর্ডের হাই পারফরম্যান্স বিভাগের জেনারেল ম্যানেজার। তিনি ২০২০ সালের মে মাসে ওই পদে যোগ দেন।

এর আগে আসার মালিক পাকিস্তান সুপার লিগের (পিসিএল) দল মুলতান সুলতানসের অপারেশনাল ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি একটি খেলোয়াড় ব্যবস্থাপনা সংস্থাও চালান। আসার মালিক পাকিস্তানের লাহোর ইউনিভার্সিটি অব ম্যানেজম্যান্ট সায়েন্সেস (এলইউএমএস) থেকে ২০১২ সালে অর্থনীতি ও রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

এদিকে, টুইট বার্তায় দাম্পত্য শুরু জন্য সবার কাছে দোয়া চেয়েছেন মালালা। তিনি লিখেছেন, আজকের দিনটি আমার জীবনের একটি মহামূল্যবান দিন। আসার এবং আমি সারাজীবনের জন্য গাঁটছড়া বেঁধেছি। আমাদের জন্য প্রার্থনা করবেন। সামনের পথটুকু একসঙ্গে চলার জন্য অধীর হয়ে আছি।

প্রসঙ্গত, পাকিস্তানের প্রত্যন্ত সোয়াত উপত্যকায় জন্ম নেওয়া মালালা তালেবানের বাধার পরও নারীশিক্ষা বিস্তারে কাজ করে যাওয়ায় ২০১২ সালে জঙ্গিরা তাকে গুলি করে। তিনি ২০১৪ সালে সবচেয়ে কম বয়সী হিসেবে নোবেল শান্তি পুরস্কার লাভ করেন। মালালা সম্প্রতি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে দর্শন, রাজনীতি ও অর্থনীতির ওপর স্নাতক ডিগ্রি অর্জন করেছেন।

 

ad

পাঠকের মতামত