362007

চাকরির নাম করে বিদেশে নারী পাচার করেন তারা

নিউজ ডেস্ক।। রাজধানীর পল্টন এবং রমনা এলাকা থেকে মানবপাচারকারী চক্রের চার সদস্যকে আটক করেছে র‍্যাব। তারা হলেন-মো. রুবেল (৪০), মো. মোবারক হোসেন (৩৩), মো. আবু তাহের (৩৫) এবং মো. আক্কাস বেপারী (৪০)।

র‍্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার বীণা রাণী দাস বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এক নারীর স্বামীর অভিযোগের পরিপ্রেক্ষিতে র‌্যাব-৩ এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে গতকাল সোমবার রাজধানীর পল্টন এবং রমনা এলাকায় অভিযান পরিচালনা করে মানবপাচারকারী চক্রের চার সদস্যকে আটক করেছে।

আসামিদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‍্যাব জানায়, আটককৃত মো. আক্কাস বেপারী ওই নারীর স্বামীর পূর্ব পরিচিত। সে ওই নারীকে মধ্যপ্রাচ্যে ২৫ হাজার টাকা বেতনে হাসপাতালে আয়ার চাকরির প্রতিশ্রুতি দিয়ে মোবারক এবং তাহেরের নিকট নিয়ে যায়। এরপর তারা মো. রুবেলের মালিকানাধীন দি ইফটি ওভারসিজ এর রিক্রুটিং লাইসেন্স ব্যবহার করে ওই নারীকে জুন মাসে মধ্যপ্রাচ্যের একটি দেশে প্রেরণ করে।

তারপর আসামিরা ওই নারীর সঙ্গে আর কোন যোগাযোগ রক্ষা করেননি। পরে ওই নারী বিদেশে গিয়ে শারীরিক মানসিক নির্যাতনের শিকার হলে, সে তার স্বামীকে বিষয়টি অবহিত করে।

র‍্যাব আরও জানায়, ওই নারীর স্বামীর অভিযোগের মাধ্যমে আসামিরা বিষয়টি জানতে পারলেও সমস্যার সমাধানের কোন পদক্ষেপ নেননি। অতঃপর ওই নারীর স্বামী জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোতে ভিক্টিমকে উদ্ধারের জন্য অভিযোগ করেন।

তখন সেই অভিযোগ প্রত্যাহার করার জন্য আসামিরা ভিক্টিমকে হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে এবং ভিক্টিমকে দেশে ফিরিয়ে আনার খরচ বাবদ ৪ লাখ টাকা ওই নারীর স্বামীর নিকট দাবি করে। ওই নারীর স্বামী নিরুপায় হয়ে তার স্ত্রীকে উদ্ধারের জন্য র‌্যাবের নিকট অভিযোগ করে। এরপরেই তাদের আটক করা হয়।

আসামিদের নামে পল্টন মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানিয়েছেন র‍্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার বীণা রাণী দাস।

 

ad

পাঠকের মতামত