361852

এভারেস্ট লিগে খেলতে ছাড়পত্র পেলেন তামিম

স্পোর্টস ডেস্ক: জাতীয় দলের হয়ে প্রায় দেড় বছর টি-টোয়েন্টিতে খেলছেন না তামিম ইকবাল। তরুণদের সুযোগ করে দিতে শেষ পর্যন্ত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে সরে দাঁড়িয়েছেন বাঁহাতি এ ওপেনার। হাঁটুর ইনজুরি কাটিয়ে যদিও বিশ্বকাপ খেলতে পারতেন তিনি।

তাই বৃহস্পতিবার ঘোষিত বিশ্বকাপের স্কোয়াডেও তামিমের নাম নেই। প্রধান নির্বাচক নান্নু জানিয়েছেন, বিশ্বকাপে তামিমকে মিস করবে বাংলাদেশ।

বিশ্বকাপ না খেললেও নেপালের ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) খেলার প্রস্তাব পেয়েছেন তামিম। এ টুর্নামেন্টে খেলতে ছাড়পত্রের জন্য বিসিবির কাছে চিঠি দিয়েছিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

আজ নেপালের ইপিএলে খেলতে বিসিবি থেকে ছাড়পত্র পেয়েছেন তামিম। ফলে নেপালের এই লিগে খেলতে আর কোনো বাঁধা নেই তামিমের। ২৪ সেপ্টেম্বর তামিমের নেপালের উদ্দেশে রওনা দেওয়ার কথা।

বিশ্বকাপ স্কোয়াড থেকে সরে দাঁড়ানোয় ইপিএলে পুরোটা সময় খেলার সুযোগ পেয়েছেন তিনি। ইপিএল শুরু হবে আগামী ২৫ সেপ্টেম্বর, চলবে ৯ অক্টোবর পর্যন্ত।

এই টুর্নামেন্টে তামিম খেলবেন ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্সে। দলটির প্রথম ম্যাচ ২৬ সেপ্টেম্বর, পোখারা রাইনোসের বিপক্ষে। ২৭ সেপ্টেম্বর চিতওয়ান টাইগার্স, ২৯ সেপ্টেম্বর বিরাটনগর ওয়ারিয়র্স, ২ অক্টোবর কাঠমান্ডু কিংস ইলেভেন ও ৪ অক্টোবর ললিতপুর প্যাট্রিয়টসের বিপক্ষে খেলবে ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্স।

এই টুর্নামেন্টে আরও বেশ কয়েকজন তারকা ক্রিকেটার খেলবেন। পাকিস্তানের শহীদ আফ্রিদি, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, আফগানিস্তানের মোহাম্মদ শাহজাদসহ নেপালের সন্দ্বীপ লামিচানে আছেন।

 

ad

পাঠকের মতামত