361790

চার আর্জেন্টাইনকে ধরতে মাঠে ব্রাজিলের স্বাস্থ্যকর্মীরা! ম্যাচ স্থগিত

স্পোর্টস ডেস্ক।। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ব্রাজিলের মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। তবে ম্যাচটি বেশি সময় মাঠে গড়ানি। খেলা শুরুর সাত মিনিটের মাথায় চার আর্জেন্টাইন ফুটবলারের কোয়ারেন্টিন ইস্যুতে মাঠের ডাগ আউটে ব্রাজিলিয়ান স্বাস্থ্য কর্তাদের সঙ্গে বিতর্ক শুরু হয়। এরপরই ম্যাচটি বন্ধ হয়ে যায়। আর্জেন্টাইন ফুটবলারদের মাঠ ছেড়ে চলে যেতে দেখা যায়। খানিক পরই ম্যাচটি স্থগিত ঘোষণা করে কনমেবল।

মূলত সমস্যা হয় ইংলিশ লিগে খেলা আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ ও মিডফিল্ডার ক্রিশ্চিয়ান রোমেরোদের কোয়ারেন্টাইন শর্ত না মানা নিয়ে। গতকালই তাদের বিরুদ্ধে এ নিয়ে অভিযোগ তুলেছিল ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তারা। প্রথম ম্যাচে ভেনিজুয়েলার সঙ্গে খেললেও কোয়ারেন্টিন মানেনি তারা। এরপর ব্রাজিলের তাদের প্রবেশ নিয়েও প্রশ্ন তুলেছিল স্বাস্থ্যকর্মীরা।

ব্রাজিলিয়ান হেলথ রেগুলেটরি এজেন্সির নির্দেশনা অনুয়ায়ী, ব্রাজিলিয়ান ছাড়া অন্য কেউ ইংল্যান্ড, উত্তর আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ভারত থেকে ব্রাজিলে প্রবেশ নিষিদ্ধ। তবে ফুটব যাদের ছাড় দেওয়া হয়েছে, তাদের অবশ্যই দেশটিতে আসার পর ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে।

কিন্তু এই নিয়ম মানা হয়নি আর্জেন্টিনার স্কোয়াডে থাকা চার ফুটবলার এমিলিয়ানো বুয়েন্দিয়া, এমিলিয়ানো মার্টিনেজ, জিওভানি লো চেলসো ও ক্রিশ্চিয়ান রোমেরোর ক্ষেত্রে। নিয়ম না মানলেও তাদের একাদশে রাখে আর্জেন্টিনা। যার কারণে সমস্যা সৃষ্টি হয়।

 

ad

পাঠকের মতামত