361058

ছাত্রলীগ নেতার কবজি কেটে দিলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা!

নিউজ ডেস্ক।। পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় রাকিবুল ইসলাম (২২) নামের এক ছাত্রলীগ নেতার কবজি কেটে নিয়েছে দুর্বৃত্তরা।

গতকাল বুধবার রাতে উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের হাজী মসজিদসংলগ্ন জলকপাট এলাকায় এ ঘটনা ঘটে। ভুক্তভোগী পরিবারের অভিযোগ, মিঠাগঞ্জ ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সদস্য মো. সাইফুল ইসলাম এই ঘটনা ঘটিয়েছেন। তবে এই অভিযোগ অস্বীকার করেছে সাইফুল।

আহত ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম কলাপাড়া উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তাকে আশঙ্কাজনক অবস্থায় বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানায়, এক বছর আগে ছাত্রলীগ নেতা রাকিবুল স্বেচ্ছাসেবক লীগ নেতা সাইফুল ইসলামকে কুপিয়ে জখম করেন। ওই ঘটনার প্রতিশোধ নিতে সাইফুল রাকিবুলের ওপর হামলা চালিয়েছেন। তবে সাইফুল এই অভিযোগ অস্বীকার করেছেন।

রাকিবুলের মামা গাজী মো. মাইনুল ইসলাম জানান, গতকাল রাত সাড়ে ৯টার দিকে রাকিবুল তেগাছিয়া বাজার থেকে বাড়ি ফিরছিলেন। হাজী মসজিদ সংলগ্ন জলকপাট এলাকা অতিক্রম করার সময় সাইফুল, তার ছোট ভাই তরিকুল, নবী হোসেন, বাদশা খলিফা, জাকারিয়া জমাদ্দার, রুবেল সিকদার, মাসুম হাওলাদারসহ ১০-১২ জন রাকিবুলের ওপর হামলা চালান। তারা রাকিবুলকে বেদম মারধর করেন। পরে মাটিতে পড়ে গেলে রামদা দিয়ে তাকে এলোপাতাড়ি কোপাতে থাকেন। একপর্যায়ে তারা রাকিবুলের ডান হাতটি টেনে নিয়ে একটি কাঠের ওপর রেখে রামদা দিয়ে কুপিয়ে কবজি বিচ্ছিন্ন করেন।

মাইনুল ইসলাম আরও বলেন, রামদার কোপে রাকিবুলে মাথা ও শরীরের বিভিন্ন অংশে গুরুতর জখম হয়েছে। ঘটনার পর স্বেচ্ছাসেবক লীগ নেতা সাইফুল ও তার সহযোগীরা পাশের তেগাছিয়া বাজারে গিয়ে স্থানীয় ব্যক্তিদের বলেন কে বা কারা রাকিবুলকে কুপিয়ে জখম করে ফেলে রেখে গেছে। এ ঘটনার পরে স্থানীয়রা রাকিবুলকে উদ্ধার করে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

স্থানী সূত্রে জানা যায়, রাকিবুল গত বছর সাইফুলকে কুপিয়ে জখম করেন। ওই সময় তার ডান হাতের রগও কেটে বিচ্ছিন্ন করা হয়। এ নিয়ে আদালতে মামলা চলছে। ওই ঘটনার জের ধরেই রাকিবুলের ওপর হামলা চালানো হয়েছে।

তবে অভিযোগ অস্বীকার করে সাইফুল ইসলাম বলেন, ‘কে বা কারা এমন হামলা করেছে তা আমি জানি না। তবে আমি বা আমার কোনো আত্মীয় এ ঘটনার সাথে জড়িত নই।’

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা মো. মাইনুল হোসেন বলেন, ‘রাকিবুলের ডান হাতের কবজি কেটে বিচ্ছিন্ন করা হয়েছে। তার মাথাসহ শরীরের বিভিন্ন স্থানেও গুরুতর জখম রয়েছে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে দ্রুত বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।’

কলাপাড়া থানার পরিদর্শক (তদন্ত) মো. আশাদুর রহমান বলেন, ‘আসলে এ ঘটনাটি পূর্বশত্রুতার জের ধরেই হয়েছে বলে আমরাও শুনেছি। আমরা ইতিমধ্যে আহত ব্যক্তিকে দেখে এসেছি। অপরাধীদের ধরার জন্যও পুলিশি তৎপরতা চলছে। সন্ত্রাসীরা যত বড়ই হোক আইনের হাত থেকে রেহাই পাবে না।’ উৎস: দৈনিক আমাদের সময়।

 

ad

পাঠকের মতামত