360944

স্বপ্নের মেট্রোরেলে এবার ‘ইত্যাদি’ অনুষ্ঠান

নিউজ ডেস্ক।। দেশের ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, প্রত্নতাত্ত্বিকনিদর্শন ও জনগুরুত্বপূর্ণ স্থানে ধারণ করা হয় অনুষ্ঠানটির বিভিন্ন পর্ব। সেই ধারাবাহিকতায় এবার উত্তরার দিয়া বাড়ির মেট্রোরেল ডিপোতে ধারণ করা হয়েছে এবারের ‘ইত্যাদি’ অনুষ্ঠান।

দেশের প্রথম দূরনিয়ন্ত্রিত বৈদ্যুতিক মেট্রোরেলের প্রথম গন্তব্যস্থল সুবিশাল ওয়ার্কশপে গত ১৬ জুলাই ধারণ করা হয় এবারের পর্বটি। করোনার কারণে এবার কোনো দর্শককে আমন্ত্রণ জানানো হয়নি। এবারের সেট নির্মাণ করা হয়েছে মেট্রো ট্রেনের সঙ্গে সাদৃশ্য রেখে। ওই দিন বিকেল ৫টা থেকে রাত ১২টা পর্যন্ত অনুষ্ঠানটির চিত্রায়ণ হয়।

এবারের ইত্যাদিতে থাকছে দুটি গান। খ্যাতিমান গীতিকার মোহাম্মদ রফিকউজ্জামানের কথায়, মনোয়ার হোসেন টুটুলের সুরে, গানের কোকিল সাবিনা ইয়াসমিন গেয়েছেন একটি দেশাত্মবোধক গান। গানটির কোরিওগ্রাফিতে অংশগ্রহণ করেছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানির কয়েকজন স্থপতি ও প্রকৌশলী।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ‘নয়া দামান’ গানটিও থাকছে এবারের ইত্যাদিতে। নতুন করে গানটির সংগীতায়োজন করেছেন নাভেদ পারভেজ। গানটির সঙ্গে নৃত্য পরিবেশেন করবেন ইত্যাদির নিয়নিমত শিল্পীরা।

এবারের ইত্যাদিতে স্বপ্নের মেট্রো ট্রেনের ইতিহাস, অগ্রগতি এবং বিভিন্ন কারিগরি দিক, সুবিধা সমূহের ওপর থাকছে তিনটি তথ্যভিত্তিক প্রতিবেদন। মামা আবদুল কাদেরের মৃত্যুর পর ভাগ্নে আফজাল শরীফকে এই প্রথম দেখা যাবে ইত্যাদিতে। সময়টিভি

জনপ্রিয় অনুষ্ঠানটির এবারের পর্ব প্রচার হবে শুক্রবার (৩০ জুলাই) রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে। ইত্যাদির রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। এবারও ইত্যাদিতে সহকারী হিসেবে থাকছেন মামুন ও রানা।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *